Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / অতিরিক্ত পুলিশ সুপার হলেন শাহরাস্তির কৃতিসন্তান মুজিব আহম্মদ পাটওয়ারী
পুলিশ সুপার

অতিরিক্ত পুলিশ সুপার হলেন শাহরাস্তির কৃতিসন্তান মুজিব আহম্মদ পাটওয়ারী

শাহরাস্তির কৃতি সন্তান, ডিএমপি’র মোহাম্মদপুর জোনের সহকারি পুলিশ কমিশনার মুজিব আহম্মদ পাটওয়ারী অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন।

রোববার (১৬ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে ওই মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে।

জানা যায়, মেধাবী ও চৌকস এ পুলিশ কর্মকর্তা ৩৪তম বিসিএসে পুলিশ ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়ে ২০১৬ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। ইতোপূর্বে তিনি জেলা পুলিশ, কিশোরগঞ্জ এ এএসপি (সদরদপ্তর), ডিএমপি’র ভিভিআইপি প্রোটেকশন শাখার সহকারি কমিশনার, গোয়েন্দা পুলিশ তেজগাঁও জোনের অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধার টিমের সহকারি পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। গোয়েন্দা পুলিশ এ ২ বার ও মোহাম্মদপুর জোনে টানা ৮ বার সহ শ্রেষ্ঠ সহকারি কমিশনার হিসেবে তিনি ১০ বার পুরষ্কার লাভ করেছেন।

শিক্ষাজীবনে তিনি শাহরাস্তি উপজেলার খিলাবাজার স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি, মেহের ডিগ্রি কলেজ থেকে এইচএসসি, মাওঃ ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অপরাধ বিদ্যা ও পুলিশ বিজ্ঞান বিষয়ে স্নাতক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অপরাধ বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি ও একই বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞান বিষয়ে এমফিল গবেষণা করেন।

পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মুজিব আহম্মদ পাটওয়ারী চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলাধীন রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের ঘুঘুরচপ গ্রামে জন্মগ্রহণ করেন।

প্রতিবেদক: জামাল হোসেন, ১৬ অক্টোবর ২০২২