Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষের ওরিয়েন্টেশন সম্পন্ন

চাঁদপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষের ওরিয়েন্টেশন সম্পন্ন

চাঁদপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষের (২০১৮-১৯) ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন শনিবার (১৩ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১ টায় কলেজ অডিটোরিয়ামে সকল বিভাগের শিক্ষার্থীদের উপস্থিতিতে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। এ সময় প্রথম বর্ষের ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করা হয়।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এ এস এম দেলওয়ার হোসেনের সভাপতিত্বে টেলিকনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এমপি।

অনুষ্ঠানে ডা. দীপু মনি এমপি বলেন, ‘প্রথম বর্ষে ভর্তি হয়ে তোমরা জীবনের নতুন একটি ধাপে পা রাখলে। এখান থেকেই তোমাদের ভবিষ্যৎ পরিকল্পনা নির্ধারণ করবে। ভালো মত লেখা পড়া করে দেশের সেবায় নিয়োজিত হতে হবে। পাড়া-প্রতিবেশীসহ বন্ধু-বান্ধবদের মাদক এবং সকল প্রকার অনৈতিক কাজ থেকে দূরে থাকতে বলবে। সুনাগরিক হয়ে সকলকে দেশের উন্নয়নকে এগিয়ে আসতে হবে।’

তিনি আরো বলেন, ‘বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা গত ১০ বছরে যে উন্নয়ন করেছে, তা আমাদের সবারই দেখা। এছাড়া জননেত্রী চাঁদপুরে ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি শিক্ষার ক্ষেত্রে চাঁদপুরে অগ্রনি ভূমিকা পালন করেছেন। চাঁদপুর সরকারি কলেজের চিত্র এখন পাল্টে গেছে। তথ্য প্রযুক্তি এখন আমাদের হাতের মুঠোয়। আর তোমরা যে প্রযুক্তিকে কাজে লাগিয়ে উন্নত দেশ গঠনে কাজ করতে হবে। বিশে^র দরবারে বাংলাদেশকে তুলে ধরতে শিক্ষার্থীদের বিকল্প নেই। আশা করি সকলে সুশিক্ষা অর্জন করে কলেজ এবং দেশের উন্নয়নে কাজ করবে।’

চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের সহকারী অধ্যাপক রূপক রায়ের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব রাখেন কলেজের উপাধ্যক্ষ অসিত বরণ দাশ, শিক্ষক পরিষদের সম্পাদক মো. ওয়াহীদুজ্জামান, হিসান বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর বেলাল হোসাইন, বাংলা বিভাগের প্রধান প্রফেসর আজিম উদ্দিন।

এ সময় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ফাতেমা আহমেদ তন্বী, আালফাতুল শান্তা এবং এনএসআই উপ-পরিচালক এবিএম ফারুক, প্রফেসর ড. জসিম উদ্দিন আহমেদ, প্রফেসর উমেশ চন্দ্র লোধ, প্রফেসের মোহাম্মদ উল্লাহ, প্রফেসের মোশারফ হোসেনসহ কলেজের বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: শরীফুল ইসলাম
১৩ অক্টোবর,২০১৮

Leave a Reply