Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / মৈশাদীতে ৪০ দিনের প্রকল্পে একাধিক কর্মসূচি বাস্তবায়ন

মৈশাদীতে ৪০ দিনের প্রকল্পে একাধিক কর্মসূচি বাস্তবায়ন

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় ২০১৮-১৯ অর্থ বছরের জন্য চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নে ৪টি প্রকল্পের মাধ্যমে ১০ লাখ ৭২ হাজার টাকা বরাদ্ধা দেওয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের এ প্রকল্পের বিপরীতে এ ৪টি প্রকল্পের জন্য শ্রমিক নির্ধারন করা হয়েছে ১ শত ৩৪জন। অধিদপ্তর থেকে ২০১৮ সালের ১০ নভেম্বর প্রথম প্রর্যায়ের ৪০ দিনের প্রকল্প অনুমোন হয়। যা এ মাসের মধ্যে শেষ করারা নির্দেশ রয়েছে।

মৈশাদীতে চলমান প্রকল্পগুলো হচ্ছে, ৩, ৫, ৬ ও ৯নং ওয়ার্ড। ওয়ার্ডগুলো কাজ সঠিক নিয়মে বাস্তবায়নের জন্য প্রকল্পের দায়িত্ব প্রাপ্ত ওয়ার্ড সভাপতি হলো বজলুল গনি জিলন, মোঃ সেলিম, দেলোয়ার হোসেন, জাহেদা বেগম।

সরজমিনে গিয়ে দেখাগেছে মৈশাদী ইউনিয়নে ৪০ দিনের প্রকল্পের কাজ যথা নিয়মে চলছে। মৈশাদি ইউনিয়নের প্রতিটি প্রকল্পের কাজের ব্যাপক অগ্রগতি হয়েছে। এ নিয়ে এলাকাবাসী ও কাজের সন্তুষ্ঠ প্রকাশ করেছে। উপজেলা ত্রান ও পূর্ণবাসন কর্মকর্তাসহ ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিব প্রতিনিয়ত কাজের মনিটরিং করে যাচ্ছে। মৈশাদীতে অতিদরিদ্রদের জন্য প্রকল্পে যাতে কোন প্রকার অনিয়ম না হয়, সেজন্য জেলার শ্রেষ্ঠ ও মৈশাদী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক, ইউপি সচিব আবু বকর ছিদ্দিক প্রকল্পের সভাপতিদের কড়া নির্দেশনা দিয়েছে।

মৈশাদী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক বলেন, মৈশাদীতে সরকারের বেধে দেওয়া নিয়মে প্রতিনিয়ত কাজ হচ্ছে। গ্রামীণ জনপদ উন্নয়নের জন্য সরকার ৪০ দিনের প্রকল্পের কাজ চালু করেছে। সে প্রকল্প যাতে সঠিক নিয়মে হয়, সেজন্য প্রতিটি প্রকল্পের সভাপতিদের কড়া নির্দেশনা দেওয়া হয়েছে। উপজেলা পিআইও সময় কাজের মনিটরিং করছে এবং কাজের খোঁজ খবর নিচ্ছেন।

বার্তাকক্ষ

শেয়ার করুন

Leave a Reply