Home / চাঁদপুর / চাঁদপুরে নারীদের মাঝে ১০ হাজার চারা বিতরণে ডা. দীপু মনির ঘোষণা
dipu-moni-fair

চাঁদপুরে নারীদের মাঝে ১০ হাজার চারা বিতরণে ডা. দীপু মনির ঘোষণা

৮ আগষ্ট বঙ্গমাতা বেগম ফজিলেতুন্নেসার জন্মদিনে চাঁদপুরে নারীদের মাঝে ১০ হাজার গাছের চারা ও আগামী বছর ১লাখ গাছের চারা বিতরণ করা হবে।

সোমবার (৩০ জুলাই) দুপুর ১২টায় শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ ব্যাতিক্রমী উদ্যোগের কথা জানালেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি এমপি।

তিনি আরো বলেন, গাছ আমাদের প্রকৃত বন্ধু। গাছ পরিবেশ রক্ষা করে। আমরা যদি সুস্থ সবল উন্নত জীবন চাই। তাহলে গাছের যতœ নেই। গাছ আমাদের অনেক বড় বন্ধু। গাছ ভাঙন প্রতিরোধ করে। ঔষধী গাছের অনেক উপকার। যে ঋতুতে যে ফল সেই ফল বেশি খেলে অসুখ-বিসুখ থেকে রক্ষা পাওয়া যায়। ডাঃ দীপু মনি এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর থেকেই বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা গ্রহন করে এবং বাস্তবায়ন করেন।

তার মধ্যে বনায়ন একটি প্রকল্প। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে বনায়নের বিপ্লব হয়েছে। আগামীতে তিনি আবারও রাষ্ট্র ক্ষমতায় আসলে সব ধরনের উন্নয়ন ধারাবাহিকতা রক্ষা হবে।

এ সময় চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, বিভাগীয় বন কর্মকর্তা কাজী মো. নুরুল করিম, চাঁদপুর জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply