Home / চাঁদপুর / চাঁদপুর আলিমপাড়ায় গ্যাসের পাইপ লিকুইজ হয়ে ড্রেনে অগ্নিকাণ্ড – ভিডিও
Fire-in-water

চাঁদপুর আলিমপাড়ায় গ্যাসের পাইপ লিকুইজ হয়ে ড্রেনে অগ্নিকাণ্ড – ভিডিও

চাঁদপুর শহরের নতুন আলিম পাড়া প্রতাপ সাহা রোড এলাকার জনস্বাস্থ্য প্রকৌশল জামে মসজিদ সংলগ্ন রেললাইনের পাশে ড্রেনের ভিতর দিয়ে প্রবাহিত গ্যাস পাইপ লিকুইজ হয়ে গত দু’দিন ধরে গ্যাস নির্গত হচ্ছিল।

সোমবার (৩০ জুলাই) সকাল ৭টায় অনাকাঙ্খিতভাবেই ওই লিকুইজ স্থানে পানির ভেতর থেকে আগুন ধরে যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় নতুন আলিম পাড়া ও পালপাড়া এলাকায় দীর্ঘ ৬ ঘণ্টা গ্যাসহীন অবস্থায় ছিল।

স্থানীয়রা জানায়, রবিবার সকাল থেকে চাঁদপুর পৌরসভার লোকজন রাস্তা খুঁড়ে এই স্থানে ড্রেনের পাইপ প্রবেশ করানোর কাজ করছিল। তাদেরকে বলা হয়েছিল এ ড্রেনের ভিতর দিয়ে বিভিন্ন বাসা-বাড়ির গ্যাসের পাইপ প্রবাহিত হয়েছে। ওই দিনই দেখা যায় বড় ড্রেনটির ভেতরে পানি নিচে গ্যাস পাইপ থেকে গ্যাস বের হচ্ছিল।

স্থানীয়রা চাঁদপুর বাখরাবাদ গ্যাস কর্মকর্তাদের এই অগ্নিকান্ডের বিষয় অবগত করতে বহুবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের নাম্বার বন্ধ পায়। তাৎক্ষণিক হটলাইনের মাধ্যমে গ্যাস পাইপ লিকুইজ হয়ে অগ্নিকান্ডের বিষয়টি জানানো হয়। সেখান থেকেও কর্মকর্তারা চাঁদপুর বাখরাবাদ গ্যাস কর্মকর্তাদের মুঠো ফোনে পায়নি।

পরবর্তীতে স্থানীয়রা চাঁদপুর উত্তর ফায়ার স্টেশনকে খবর দিলে দ্রুত তারা ঘটনাস্থলে ছুটে আসেন। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন লাগার স্থানটি পর্যবেক্ষণ করে পদক্ষেপ গ্রহণ করার প্রাক্কালে গ্যাস কোম্পানী ঠিকাদারের লোকজন এসে সকাল সাড়ে ৮টায় পালপাড়া এলাকায় গ্যাসের লাইন বন্ধ করে দেন।

এতে করে নতুন আলিমপাড়া এলাকার মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়লে গ্যাস বন্ধ হওয়ায় পুনরায় তাদের মাঝে স্বস্তি ফিরে আসে। পরবর্তীতে বাখরাবাদ গ্যাস কোম্পানির কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। লিকুইজ হওয়া পাইপটি মেরামত করে দুপুর ২টায় এই এলাকায় গ্যাস সরবরাহ চালু করা হয়।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply