Home / চাঁদপুর / চাঁদপুর জেলা জুয়েলার্স সমিতির নির্বাচনে বিজয়ী যারা

চাঁদপুর জেলা জুয়েলার্স সমিতির নির্বাচনে বিজয়ী যারা

অবশেষে নানা অনিশ্চয়তার অবসান ঘটিয়ে এবং সদস্যদের দাবি অনুযায়ী ভোটার তালিকা যাচাই-বাছাই শেষে বাংলাদেশ জুয়েলার্স সমিতি চাঁদপুর জেলা শাখার দুই বছরের (২০১৮-২০২০খ্রিঃ) মেয়াদী নির্বাচন সম্পন্ন হয়েছে।

রোববার (২৯ জুলাই) চিত্রলেখা মোড়স্থ গোল্ডেন প্লাজার ২য় তলায় সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সভাপতি পদে সাবেক সভাপতি মোঃ মোস্তফা (ফুল মিয়া) পান ৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি মেঘনাথ কর্মকার পেয়েছেন ২৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে ৬৫ ভোট পেয়ে মানিক পোদ্দার নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি মানিক কর্মকার পেয়েছেন ৩৯ ভোট।

নির্বাচনে সহ-সভাপতি পদে ফারুক স্বর্ণকার ৫৬ ভোট , মানিক মজুমদার ৬২, জয়রাম রায় ৫৭ ও সাজ্জাদ চৌধুরী নাহিদ ৩৩ ভোট, সাংগঠনিক সম্পাদক পদে নজির আহম্মেদ ৬৮ ভোট ও রঞ্জন ঘোষ ৩৫ ভোট, কোষাধ্যক্ষ পদে বাবুল কর্মকার ২৯ ভোট ও প্রসেনজিৎ দেব ৭০ ভোট, কার্যকরী সদস্য পদে খোকন কর্মকার ৫১ ভোট ও সুবল সরকার ৫৫ ভোট পেয়ে নির্বোচিত হন।

এবারের নির্বাচনে পূর্বের ন্যায় সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক ১১টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ১১টি পদের মধ্যে ১০টি পদে ১৫জন মনোনয়নপত্র জমা দেন।

এর মধ্যে ১টি পদে অর্থাৎ দপ্তর সম্পাদক পদে কোনো প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন না করায় গঠিত নির্বাচন কমিশন উক্ত পদে নির্বাচনের পরে সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক নির্বাচিত কার্যকরী পরিষদ যে কোনো একজনকে কো-অপ্ট করে দপ্তর সম্পাদকের দায়িত্ব দিবেন বলে কমিশন ঘোষণা দিয়েছে।

সংগঠনের সহ-সাধারণ সম্পাদক পদে একমাত্র প্রার্থী অজিত সরকার মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেন। এই পদে অন্য কোনো প্রতিদ্বন্ধী না থাকায় তাকে নির্বাচিত ঘোষণা করা হয়। জুয়েলার্স সমিতি চাঁদপুর জেলা শাখার মোট ভোটার সংখ্যা ১০১ জন।

এদিকে পুরাণবাজার জুয়েলার্স সমিতির আলাদা কমিটি থাকায় ঐ কমিটি থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে ভোটার। এছাড়াও জেলার এই সংগঠনের সাথে অন্তর্ভুক্ত রয়েছে কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা। এ ২ উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদক অনুরূপভাবে ভোটার হওয়ায় এখানে আরও ৪ জন ভোটার। সর্বোপরি ৩টি কমিটির ৬জনসহ মোট ভোটার ১০৭ জন।

নির্বাচনের জন্যে গঠিত কমিটির আহ্বায়ক শুকদেব রায় ও প্রধান নির্বাচন কমিশনার মোঃ হাবিবুর রহমান হাবিব। এছাড়া নির্বাচন কমিশনার ছিলেন হাবিবুর রহমান হাবিব, সদস্য মানিক দাস ও শ্যামল চৌধুরী।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply