Home / চাঁদপুর / চাঁদপুরে শোক দিবসে অনুপস্থিতির তালিকা যাবে মন্ত্রণালয়ে
15-Agast-Shokdibas

চাঁদপুরে শোক দিবসে অনুপস্থিতির তালিকা যাবে মন্ত্রণালয়ে

১৫ ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষীকির কর্মসূচিতে চাঁদপুরের সকল সরকারি কর্মকর্তাদের উপস্থিত থাকা বাদ্ধতামূল করা হয়েছে। শুধু তাই নয়, এবারের সরকারি কর্মসূচিতে যেসকল সরকারি কর্মকর্তারা উপস্থিত হবেন না তাদের নামের তালিকা তৈরী করে মন্ত্রনালয়ে প্রেরণ করা হবে।

এ বিষয়ে মন্ত্রনায়লয় থেকে সারা দেশের ন্যায় চাঁদপুর জেলা প্রশাসকের কাছে একটি পত্র পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর জেলা প্রশসাক মো. মাজেদুর রহমান খান।

রোববার (২৯ জুলাই) বেলা ১১টায় চাঁদপুরে ১৫ আগষ্ট জাতীয় দিবস পালনে চাঁদপুর জেলা প্রশাসনের প্রস্তুতি সভায় তিনি এই কথা জানান।

জেলা প্রশাসক বলেন, ১৫ আগস্ট সরকারি ছুটি নেই। আমাদের প্রত্যেক সরকারি কর্মকর্তা-কর্মচারিদের দিসটি মর্যাদার সাথে যথাযথভাবে পালন করতে হবে। ওই দিন সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, শোক দিবসের সাথে সংগতিপূর্ণ কবিতা পাঠ, রচনা, চিত্রাঙ্কণ, হামদ্ ও নাত পাঠের আয়োজন করতে হবে।

কোনো শিক্ষা প্রতিষ্ঠান যাতে বিষয়টি এড়িয়ে যেতে না পারে এজন্য জেলা প্রশাসনের মাধ্যমে একটি টিম গঠন করা হবে। আর যদি সরকারি কোনো কর্মকর্তা শোক দিবসের কর্মসূচিতে উপস্থিত না থাকে তবে তাদের নামের তালিকা করে মন্ত্রনালয়ে পাঠানো হনে।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply