Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় দু’উবিতে একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনে ড. মহিউদ্দিন খান আলমগীর
Mohiuddin

কচুয়ায় দু’উবিতে একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনে ড. মহিউদ্দিন খান আলমগীর

চাঁদপুরের কচুয়া উপজেলার দু’উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর এমপি

সোমবার (৩০ জুলাই) পৃথক সময়ে কচুয়া উপজেলার বুরগী উচ্চ বিদ্যালয়ের একাডেমীক ভবন ও গুলবাহার আশেক আলী খান উচ্চ বিদ্যালয় ও কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

এরমধ্যে বুরগী উচ্চি বিদ্যালয়ে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শিক্ষার্থীদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক শিক্ষাদানের বিকল্প নেই। এ পদ্ধতিতে শিক্ষাদানের সক্ষম হলে আমরা মানুষের অগ্রযাত্রার সাথে শামিল হতে পারবো। বিনির্মাণ করতে পারব বঙ্গবন্ধুর সোনার বাংলা। শিক্ষার্থীরা যাতে জঙ্গিবাদের সংস্পর্শে যেতে না পারে সে দিকে লক্ষ্য রেখে তাদেরকে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষক সমাজকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

বুরগী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক মোঃ তাজুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক কবির হোসেন পরিচালনায় ড.মহীউদ্দীন খান আলমগীর আরো বলেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে কাজ করছে। এ সরকারের উন্নয়ন সাফল্য আজ বিশ্বব্যাপী প্রশংসিত। যে সরকার দেশের কল্যানে কাজ করছে, সে সরকারকে ও সরকার প্রধান কে সর্বাত্মক সমর্থন জানিয়ে আবারো ক্ষমতায় অধিষ্ঠিত করা আমার – আপনার নৈতিক দায়িত্ব। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, সাবেক যুগ্মসচিব রফিকুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন সোহাগ চৌধুরী, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, ইউপি চেয়ারম্যান আলহাজ আব্দুল হাই মুন্সি, বুরগী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুল আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহাজালাল প্রধান। বক্তব্য রাখেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল খান, গোহট উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিন উদ্দিন, সাবেক সভাপতি গোলাম সরোয়ার, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম খলিল বাদল, সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন সবুজ, সাবেক সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল ও সহসভাপতি প্রিন্স মেহেবুব মানিক।
ড. মহীউদ্দীন খান আলমগীর সমাবেশে যোগদানের পূর্বে বুরগী উচ্চ বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট নতুন একাডেমীক ভবন নির্মাণ ও নাউলা- আইনগিরি রাস্তা নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন এবং বিকেলে দলীয় কার্যালয়ে ইউপি চেয়ারম্যানদের সাথে মতবিনিময় সভায় যোগদান করেন।

এদিকে একইদিন বিকের বিকেলে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক ভবন নির্মাণে চাঁদপুর জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিপ্তরের আয়োজনে ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহায়তায় ড. মহীউদ্দীন খান আলমগীর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

এসময় কাদলা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও বিশিষ্ট ঠিকাদার কাজী এনামুল হক শামীম, আশেক আলী খান উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, প্রধান শিক্ষক সুলতানা খানম, পৌর আওয়ামীলীগের আহবায়ক আকতার হোসেন সোহেল ভূঁইয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালাম সহিদ, জেলা পরিষদ সদস্য রওনক আরা রতœা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হামিদ খানসহ কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু

Leave a Reply