Home / চাঁদপুর / পথশিশু ভাইয়ের প্রতি অবুঝ বোনের নিবিড় ভালোবাসা যখন ক্যামেরাবন্দি
Brothe-_sister

পথশিশু ভাইয়ের প্রতি অবুঝ বোনের নিবিড় ভালোবাসা যখন ক্যামেরাবন্দি

পৃথিবীতে বহুরূপের ভালোবাসা আছে। মায়ের প্রতি সন্তান আর সন্তানের প্রতি মায়ের ভালোবাসা। বাবার প্রতি ছেলে আর ছেলের প্রতি বাবার, বোনের প্রতি ভাই আর ভাইয়ের প্রতি বোনের।

পৃথিবীর বুকে এরকম হাজারো রঙের ভালোবাসা রয়েছে। তবে প্রচলিত রয়েছে যে ভাই তার বোনকে যতই অবহেলা কিংবা কষ্ট দিক না কেনো, বেশির ভাগ বোনই সেই অবহেলা আর কষ্ট সহ্য করে ভাইকে ভালোবেসে যায়।

চাঁদপুর শহরে তেমনি এক পথশিশু ভাইয়ের প্রতি অপ্রাপ্ত বয়সী অবুঝ বোনের তার নিবিড় ভালোবাসা লক্ষ্য করা গেছে।

সোমবার (৩০ জুলাই) দুপুরে যখন চাঁদপুর শহরে বৃষ্টি শুরু হলো তখন টানা বৃষ্টির সময় শহরের পূরবী মার্কেটের সিঁড়িতে গিয়ে আশ্রয় নেয় এ দু, শিশু ভাই বোন।
শিশু মেয়েটির নাম সুমাইয়া (৭)। আর তার শিশু ভাইটির নাম আরিফ। টানা বৃষ্টিতে সুমাইয়া তার শিশু ভাইটিকে কোলে নিয়ে বসে থাকতে দেখা যায়।

একপর্যায় তার কোলেই ঘুমিয়ে পড়ে তার শিশু ভাইটি। ভাইয়ের সাথে তাকেও ঘুমে তন্দ্রাচ্ছন্ন হতে দেখা যায়। যখনই প্রতিবেদকের ক্যামেরার আলো তার চোখে পড়লো তখনই তার তন্দ্রা ভাঙ্গে। একেই বলে ভাইয়ের প্রতি বোনের নিবিড় ভালোবাসা।

সুমাইয়া জানায়, সে চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশনে থাকে। মানুষের কাছে হাত পেতে যা পায় তাতেই তার মা সহ তাদের অন্য মিলে। প্রাপ্তি ও প্রত্যাশার যোগফল হিসেবে বলা যায়, ছোট এ দু’পথশিশু ভাই-বোনের মতো হোক আমাদের সবার ভালোবাসা।

ছবি ও প্রতিবেদন- কবির হোসেন মিজি

Leave a Reply