Home / আরো / খেলাধুলা / ‘ভালোবাসি’মোস্তাফিজ আমাকে শিখিয়েছে
mustafiz

‘ভালোবাসি’মোস্তাফিজ আমাকে শিখিয়েছে

‘ওই … এই দিকে আয়।’ ঠিক এভাবেই অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নারকে বাংলায় ডাক দিলেন মোস্তাফিজুর রহমান। আর ওয়ার্নারও তার ডাকে সাড়া দিলেন। দুইজন একসঙ্গে হয়ে হাত মেলালেন। বুকে বুকও। তারপর মেতে উঠলেন আড্ডায়।

আর তাতেই উপস্থিত সাংবাদিকদের চোখ কপালে ওঠার দশা। কারণ মোস্তাফিজ যে ইংরেজি জানেন না, তা সবাই জানেন। এমনকি নিজে খুব বেশি একটা কথাও বলেন না। কিভাবে এতো সাবলীল আড্ডা দিচ্ছেন। তাহলে কি ওয়ার্নারই শিখে নিয়েছেন বাংলা?

উত্তরটা পাওয়া গেল সন্ধ্যায় সিলেট সিক্সার্সের সংবাদ সম্মেলনের আগে। রাজধানীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে কোচ ম্যানেজারদের পৌঁছার একটু আগে ভাগে এলেন ওয়ার্নার। হাসিখুশি ওয়ার্নার আড্ডা দিলেন সাংবাদিকদের সঙ্গেও।

আর সেখানেই প্রশ্ন করা হয়, ‘তুমি কি বাংলা জানো?’ হাসতে হাসতে উত্তর দিলেন, ‘ভালোবাসি।’ উপস্থিত সবাইও তাতে হাসলেন।

আর কি জানো? আবার প্রশ্ন।

এবার উত্তর দিলেন ইংরেজিতে, ‘না, ওই একটা শব্দই জানি। এটা আমাকে মোস্তাফিজ শিখিয়েছে।’

তাহলে মোস্তাফিজের সঙ্গে মাঠে কিভাবে আড্ডা দিচ্ছিলে? এমন প্রশ্নে বেশ মজার উত্তরই দিলেন ওয়ার্নার, ‘আমি মোস্তাফিজকে ইংরেজিতে বলি। আর মোস্তাফিজ আমাকে বাংলায় বলে। এর মাঝেই যা বোঝার বুঝে নেই।’ বলেই হেসে দিলেন এ অস্ট্রেলিয়ান।

আর তাতেই জানা গেল তাদের আড্ডার রহস্য।

ওয়ার্নার ও মোস্তাফিজের বন্ধুত্বটা গড়ে ওঠে মূলত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। সানরাইজার্স হায়দারাবাদে ওয়ার্নারের সঙ্গে দুই আসরে খেলেছিলেন মোস্তাফিজ। আর এ দুই তারকার পারফরম্যান্সেই প্রথমবারের মতো আইপিএল শিরোপা জিতেছিল সানরাইজার্স। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার তারা প্রতিদ্বন্দ্বী। সিলেট সিক্সার্সের অধিনায়ক ওয়ার্নার। আর মোস্তাফিজ খেলবেন রাজশাহী কিংসের হয়ে।

বার্তা কক্ষ
৪ জানুয়ারি,২০১৯

Leave a Reply