Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / চাঁদপুর / চাঁদপুর থেকে ২ হাজার ১৬ মেট্রিক টন চাল সংগ্রহ করবে সরকার
Rice
প্রতীকী ছবি

চাঁদপুর থেকে ২ হাজার ১৬ মেট্রিক টন চাল সংগ্রহ করবে সরকার

চলতি মৌসুমে চাঁদপুর থেকে সরকারিভাবে আমন (সিদ্ধ) চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। এবার খাদ্য অধিদপ্তর চাঁদপুর জেলার জন্য ২ হাজার ১৬ মেট্রিক টন আমন চাল সংগ্রহের বরাদ্দ দিয়েছে।

এরমধ্যে ৯ মেট্রিক টন চাল মতলব দক্ষিণ উপজেলার জন্য বরাদ্দ দেয়া হয়। বাকি ২ হাজার ৭ মেট্রিক টন চাল সরবরাহ করবে মিলারগণ। জানুয়ারি মাস থেকে শুরু হয় জেলা খাদ্য গুদামে চাল সংগ্রহ কার্যক্রম।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্র জানায়, ৩৬ টাকা কেজিতে ২ হাজার ১৬ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয় এবার। এলক্ষ্যে ইতিমধ্যে তালিকাভুক্ত চাঁদপুর শহরের ১৫টি অটো-রাইচ মিলের মালিকদের সঙ্গে চাল সরবরাহের চুক্তি সম্পাদন হয়েছে। উক্ত মিলগুলো ও তাদের বরাদ্দের পরিমাণ হচ্ছে : নিউ পূবালী অটোমেটিক রাইস মিল ১১৮.২৩০ মেট্রিক টন, মক্কা অটো রাইস মিল ১৪৮.২৬০ মেট্রিক টন, তপাদার রাইস মিল ১১৮.২৩০ মেট্রিক টন, রওশন রাইস মিল ১৪৮.২৬০ মেট্রিক টন, মঞ্জিল অটো রাইস মিল ১১৮.২৬০ মেট্রিক টন, রূপালী অটো রাইস মিল ১১৮.২৩০ মেট্রিক টন, বিসমিল্লাহ অটো রাইস মিল ১৩৫ মেট্রিক টন, শামীমা ১১৮.২৩০ মেট্রিক টন, ময়নামতি ১৪৮.২৬০ মেট্রিক টন, চাঁদপুর রাইস মিল ১১৮.৩৬০ মেট্রিক টন, খাজাবাবা ১১৮.২৩০ মেট্রিক টন, মেঘনা ১৪৮.২৬০ মেট্রিক টন, বাবা মাল্টিপল ১১৮.২৩০ মেট্রিক টন, মৌসুমী ১৬৫.৭৬০ মেট্রিক টন ও আজমিরী ১১৮.২৩০ মেট্রিক টন।

চাঁদপুর কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগার (সিএসডি) ব্যবস্থাপক সালমা আক্তার জানান, অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০১৮-১৯ কার্যক্রম ফেব্রুয়ারি মাস পর্যন্ত চলবে। গত ক’দিনে সাড়ে ৭শ’ মেট্রিক টন চাল মিল মালিকদের কাছ থেকে সংগ্রহ করা হয়েছে। আমরা সরকারের নীতিমালা ঠিক রেখে ভালোভাবে চাল সংগ্রহ করছি। শতভাগ মানসম্মত চাল সংগ্রহ করা হচ্ছে।

স্টাফ করেসপন্ডেট
১৬ জানুয়ারি,২০১৯

Leave a Reply