Home / উপজেলা সংবাদ / হাইমচর / নীলকমল নৌ পুলিশের অভিযানে চরঘেরা জাল জব্দ
নৌ পুলিশের

নীলকমল নৌ পুলিশের অভিযানে চরঘেরা জাল জব্দ

চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল নৌ পুলিশ ফাঁড়ির বিশেষ অভিযানে চরঘেরা থেকে আনুমানিক এক লাখ মিটার চরঘেরা জাল ও ১০টি চায়না চাই আটক করা হয়।

উক্ত অভিযানের নেতৃত্ব দেন নীলকমল নৌ’পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোঃ আঃ মুন্নাফ ও তাহার সঙ্গীয় অফিসার্স ফোর্স।

২৫ জুন মঙ্গলবার সকাল থেকে মেঘনার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই অবৈধ চরঘেরা জাল ও চায়না চাই আটক করতে সক্ষম হন নীলকমল নৌ’পুলিশ ফাঁড়ী।

নীলকমল নৌ’পুলিশ ফাঁড়ীর ইনচার্জ মোঃ আঃ মুনাফ বলেন,আমাদের এই অভিযান মাননীয় নৌ পুলিশের এডিশনাল ডিআইজি কামরুজ্জামান স্যার,চাঁদপুর নৌ’পুলিশ অঞ্চল এর নির্দেশক্রমে চলমান থাকবে।

উক্ত অভিযান আমরা কঠোর অবস্থানে থেকে কাজ করে যাবো।

উক্ত অভিযানে নীলকমল নৌ’পুলিশ ফাঁড়ীর ইনচার্জ মোঃ আঃ মুন্নাফ এর নেতৃত্বে,এস আই আব্দুল খালেক সহ সঙ্গীয় ফোর্স নিয়ে উক্ত অভিযান সম্পন্ন করেন এবং চরঘেরা জাল ও চায়না চাই আটক করেন।

উক্ত জাল আটকের বিষয়ে নীলকমল নৌ’পুলিশ ফাঁড়ীর ইনচার্জ বলেন,আমি হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রশিদ কে বিষয়টি অবগত করি,তিনি দুরে থাকায় উপস্থিত থাকতে পারেননি বলে জানান।এবং উপজেলা মৎস্য কর্মকর্তার নির্দেশে উদ্ধারকৃত জাল গুলো চরভৈরবী লঞ্চঘাটের সামনে মেঘনানদীর পাড়ে প্রকাশ্যে জনসম্মুখে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।প্রতিনিয়ত হাইমচরের মেঘনায় এই বিশেষ অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত হাইমচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির প্রধানীয়া বলেন,আমি ব্যক্তিগত ভাবে চরঘেরা জাল মূক্ত হাইমচর উপজেলার মেঘনায় জেগে উঠা চর গুলোতে চরঘেরা জাল মূক্তনহলে মেঘনায় সকল প্রজাতির মাছের মহা অরণ্যের সৃষ্টি হবে।উক্ত অভিযান বাস্তবায়ন করায় চাঁদপুর নৌ’পুলিশের অতিরিক্ত ডিআইজি মোঃ কামরুলজ্জামান ও নীলকমল নৌ’পুলিশ ফাঁড়ীর ইনচার্জ সহ সকল পুলিশ সদস্যদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

স্টাফ করেসপন্ডেট, ২৫ জুন ২০২৪