Home / লাইফস্টাইল / ৬ টি কথা প্রতিদিন বলবেন প্রিয় মানুষটিকে

৬ টি কথা প্রতিদিন বলবেন প্রিয় মানুষটিকে

‎Monday, ‎April ‎27, ‎2015 11:14:50 PM

লাইফস্টাইল ডেস্ক :

মনের মতো সঙ্গী খুঁজে পাওয়া বেশ দুষ্কর। সঙ্গী মনের মতোই হবে, বিশেষ করে সঙ্গীর সব কিছুই নিজের মন মতো হবে, তা ভাবা ঠিকও না। কারণ প্রতিটি মানুষই নিজস্ব বৈশিষ্ট্যে অনন্য। দু’টি মানুষ একসাথে থাকবে সুখ-দুঃখ ভাগ করে নেবে তবেই না একটা সম্পর্ক হবে অর্থবহ। নিজেদের ভিতরে সেই যোগাযোগ ও সহমর্মিতা থাকলে দেখা যাবে আপনার সঙ্গীই আসলে আপনার মনের মানুষ হয়ে উঠছে। এ যাত্রা এত সহজ নয়, তবে এটা কে না জানে, ভালো কিছু পেতে চেষ্টা করা জরুরী।

আমি তোমার সাথেই থাকতে চাই
কিছু শব্দই পারে আপনার সম্পর্কে ইতিবাচক প্রভাব ফেলতে। সঙ্গীর সাথে বছরের পর বছর থাকলেও তাকে একথা প্রতিদিন বলুন যে আপনি তার সাথেই থাকতে চান। এটা আপনার সঙ্গীকে নিরাপত্তার বোধ এনে দেবে, আর আপনার সদিচ্ছা জেনে

ঠোঁটের কোণে ফুটে উঠবে হাসি।
আই লাভ ইউ

একসাথে যেহেতু আছেন, ভাবছেন সে তো জানেই ভালোবাসি। বার বার বলার কী দরকার? না, দরকার আছে। তাকে প্রতিদিন অন্তত একবার বলুন ভালোবাসেন। এই জাদুকরী শব্দগুলো আপনার সঙ্গীকে একই ভাবে ভাবিয়ে তুলবে।

তুমি সুন্দর
কথা দিয়ে পাহাড় টলিয়ে দেয়া যায়! সঙ্গীকে প্রশংসা করুন। তাকে বলুন যে আপনার চোখে তিনিই সবচেয়ে বেশি সুন্দর। তার হাসি তার কথা এসব আপনাকে তার প্রতি টেনে নেয় এ কথাগুলো তাকে বলতে হবে। নতুবা সঙ্গী ভেবে বসতেই পারে, আগের মতো আর আগ্রহ নেই আপনার।

আমার খুব ভালো লাগে যখন তুমি…
আপনার সঙ্গীর কোনো একটা কাজ হয়তো আপনার ভালো লাগে। সেটা মনে চেপে রাখার কী দরকার! বলে ফেলুন। হতে পারে যখন সে রান্না করে, যখন সে ফোনে সুন্দর করে কথা বলে, যখন সে বাচ্চাদের সাথে আহ্লাদ করে। তাকে বলুন তার এই ছোট ছোট কাজগুলো আপনি কত ভালোবাসেন।

তুমি আমার পৃথিবী
জীবনে কেউই একা থাকতে চায় না। একজন সঙ্গী থাকলে জীবনের অর্থই পরিবর্তিত হয়ে যায়। নতুন পৃথিবীতে শ্বাস নেয় মানুষ তখন। তাই এটা লুকিয়ে না রেখে সঙ্গীকে মনে করিয়ে দিন, সে-ই যে আপনার পৃথিবী।

তোমাকে সম্মান করি
আক্ষরিক অর্থেই এমন একটি কিছু বলতে হবে তা নয়। তবে যেকোনো সম্পর্কে সঙ্গীর প্রতি সম্মান না থাকলে সেই সম্পর্ক নষ্ট হয়ে যায়। সঙ্গীর যেকোনো কাজে তার ভূমিকাকে সাধুবাদ দিন। তার সিদ্ধান্তকে সম্মান করুন। তার মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কিছু বলবেন না বা করবেন না। তার ব্যক্তিত্বকে সম্মান প্রদর্শন করুন। সম্পর্ক সুস্থ থাকতে বাধ্য।

এমআরআর/2015

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : https://www.facebook.com/chandpurtimesonline/likes