Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর হানারচরে স্কুলকক্ষ ও প্রবেশ পথ বন্ধ করে রাস্তা নির্মাণ
hanarchor school probesh poth bondho

চাঁদপুর হানারচরে স্কুলকক্ষ ও প্রবেশ পথ বন্ধ করে রাস্তা নির্মাণ

চাঁদপুর সদর উপজেলা হানারচর ইউনিয়নে স্কুলের প্রবেশ পথ বন্ধ করে রাস্তা নির্মানের কাজ করা হচ্ছে। শুধু তাই নয়, নির্মাণ কাজের সরঞ্জামাদী দিয়ে ওই স্কুলের একটি টিনসেট ভবন দখল করে রাখা হয়েছে। এ বিষয়ে প্রতিবাদ করেও কোনো সুবিচার পাচ্ছে না এলাকাবাসী ও স্কুলকতৃপক্ষ।

স্কুলে গিয়ে দেখা যায়, চাঁদপুর সদর উপজেলা হানারচর ইউনিয়নে ১০৩ নং (উঃ) গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ইউনিয়ন পরিষদের রাস্তার পশ্চিম পাশ্বের অবস্থিত। চলতি মাসে এলজিইডি’র মাধ্যমে ইউনিয়ন পরিষদের সামনের রাস্তাটি পাকাকরণের কাজ শুরু হয়। স্থানীয় ঠিকাদার হারুন ছৈয়াল রাস্তার কাজের কার্পিটিং এর সরঞ্জামাদি উল্লেখিত স্কুলের একমাত্র প্রবেশমুখে রেখে কাজ করছেন। শুধু তাই নয়, সেখানে রেখেই উত্তপ্ত আগুনে পাথরের সাথে বিটোমিন মিশ্রণ করা হচ্ছে। এছাড়া ওই স্কুলের একটি টিনসেট ভবন দখল করে সেখানে নির্মাণ সামগ্রী রাখা হয়েছে। এলাকাবাসী ও বিদ্যালয় কতৃপক্ষ ঠিকাদারদের শিশু-শিক্ষার্থীদের মানবিক বিষয়টি বিবেচনায় রেখে সেগুলো সরতে একাধিক বার বললেও ঠিকাদর এ বিষয়ে কর্নপাত করছে না।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা পারভিন বেগম জানায়, আগুণের উত্তাপ আর ধোয়ায় শিশুদের পাঠদান ব্যহত হচ্ছে। শিশুরা স্কুলে প্রবেশ করতে সমস্যার সম্মুক্ষিণ হচ্ছে। আমরা বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানিয়েছি।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান ছাত্তার রাঢ়ির সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি আমি শুনেছি এবং নিজেও দেখেছি। স্কুলের পথ বন্ধ করে নির্মাণ কাজ করা ঠিক না। আমি ঠিকাদারকে জানিয়েছি, অথচ তারা কোনো পদক্ষেপ নিচ্ছে না।

এদিকে বিষয়টি সম্পর্কে জানতে নির্মাণ কাজের ঠিকাদার হারুন ছৈয়ালের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এলাকায় থেকেও চাঁদপুরের বাইরে আছেন বলে বিষয়টি এড়িয়ে যান।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, হারুন ছৈয়াল প্রভাবশালী হওয়ায় কাউকেই তিনি পাত্তা দিচ্ছেন না। বিষয়টি নজরে এনে প্রশাসন ও সংশ্লিষ্ট কতৃপক্ষ কার্যত ব্যবস্থা গ্রহণ করবে এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ১১:৫৮ পিএম, ২৫ অক্টোবর, ২০১৭ বুধবার
ডিএইচ

Leave a Reply