Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে টায়ার জ্বালিয়ে যুবলীগ পদবঞ্চিতদের অবরোধ
Tayar agun

চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে টায়ার জ্বালিয়ে যুবলীগ পদবঞ্চিতদের অবরোধ

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা ও পৌর আহবায়ক কমিটি ঘোষণাকে কেন্দ্র করে চাঁদপুর-কুমিল্লা বিশ্বরোডে ব্যানার পেস্টুন ছিড়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে পদবঞ্চিতরা।

শনিবার (৩০ ডিসেম্বর) রাতে এ ঘটনা ঘটে। এতে সংঘর্ষ কিংবা কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এতে চার দিক থেকে আসা যানবাহন এক ঘন্টার মত সড়কে আটকা পড়ে। সেই সাথে থম থম বিরাজমান অবস্থায় বিশ্বরোড এলাকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে রাখতে দেখা যায়।

ঘটনাস্থলে পুলিশ আগে থেকে মোতায়ন থাকলেও তাদের সামনে বিক্ষোভকারী পদবঞ্চিত যুবলীগের নেতাকর্মীরা অবৈধ কমিটির প্রতিবাদ জানিয়ে শীর্ষ নীতিনির্ধারক নেতাকর্মীদের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে।

পুলিশ তাদেরকে বুঝিয়ে সড়কের ওপর থেকৈ জ্বলন্ত টায়ার সরিয়ে পেলে। কিন্তু উত্তেজিত নেতাকর্মীরা পুলিশের সাথে ঝামেলা না জড়িয়ে সড়কের দুই পাশে জয় বাংলা জয় বঙ্গবন্ধু ¯েøাগান দিতে থাকে।

তবে এ ঘটনায় কেউ আহত কিংবা কাউকে আটক করা হয়নি বলে জানাগেছে। তবে এ রির্পোট লেখা পর্যন্ত আন্দোলনকারীরা ও পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

যুবলীগের পদ-বঞ্চিত নেতা আবু বক্কর সিদ্দিক সোহাগ বলেন, ‘আমারা বঙ্গবন্ধুকে ভালোবেসে রাজনীতি করি। আমারা সকল আন্দলন সংগ্রামে রাজপথে থাকি, অথচ কথিত কিছু নেতা তাদের স্বার্থে শহর ছাত্রলীগের বর্তমান সভাপতিকে যুবলীগের দায়িত্ব দিয়েছে যার রাজনৈতিক ভাবে কোন গ্রহণযোগ্যতা নেই। আমরা নেতাদের ও সাংসদ মেজর অব.রফিকুল ইসলাম বীর উত্তম এমপি’র সু-দৃষ্টি কামনা করি অচিরেই এ কমিটি বিলুপ্ত করে রাজপথের সৈনিক দিয়ে কমিটি গঠন করার দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, শনিবার বিকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছবিসহ হাজীগঞ্জ উপজেলা ও শহর যুবলীগের আহবায়ক কমিটি ঘোষণার প্রচারণা ছড়িয়ে পড়ে।

এতে দেখা যায় হাজীগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক করা হয় সাবেক যুগ্ন-আহবায়ক মাসুদ ইকবাল ও যুগ্ন-আহবায়ক করা হয় বর্তমান শহর ছাত্রলীগের সভাপতি জাকির হোসেন সোহেলকে।

এদিকে শহর যুবলীগের কমিটিতে আহবায়ক হিসাবে ঘোষণা করেন বর্তমান আহবায়ক হায়দার পারভেজ সুজন ও যুগ্ন-আহবায়ক তাজুল ইসলামের নাম। এদেরকে কেন্দ্রীয় আওয়ামীযুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী ও সাধারন সম্পাদক হারুন-অর রশীদ সম্মলিত যৌথ স্বাক্ষরে আগামি তিন মাসের মধ্যে সম্মেলন প্রস্ততির প্রক্রিয়ায় দায়িত্ব দেয়ার কথা বলা হয়েছে।

জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৭, শনিবার<
ডিএইচ