Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ পৌরসভার ১২ বছরের উন্নয়নতথ্য দিয়ে সাবেক মেয়রের বিদায়
হাজীগঞ্জ পৌরসভার ১২ বছরের উন্নয়নতথ্য দিয়ে সাবেক মেয়রের বিদায়

হাজীগঞ্জ পৌরসভার ১২ বছরের উন্নয়নতথ্য দিয়ে সাবেক মেয়রের বিদায়

চাঁদপুরে হাজীগঞ্জ পৌরসভার বিধায়ী মেয়র পৌর বাসীর উদ্দেশ্যে শেষ ভাষনে বলেন টানা ১২ বছর মেয়র থাকাকালীন পৌরবাসীর আমানত কখনো খেয়ানত করিনি বরং হেফাজত করেছি।

সদ্য অনুষ্ঠিত পৌর নির্বাচনে মেয়র পদে পরাজিত হওয়ার পর ক্ষমতা হস্তান্তরের আগের দিন বুধবার বিকালে পৌর কার্যালয়ে পৌর বাসীর উদ্দেশ্যে বিধায় ভাষন কালে তিনি তার এক যুগ মেয়র পালনে কি কি উন্নয়নমূলক কাজ করেছেন এসব বিষয় তুলে ধরেন।

দীর্ঘ এক ঘন্টার বক্তব্যে তিনি তার কর্মকান্ড তুলে ধরে একে একে বলেন,টানা ১২ বছর পৌরবাসীর জনসেবায় নিজেকে নিয়োজিত রেখেছি।

মেয়রের চেয়ারে থাকা কালীন কখনো দলীয় কিংবা স্বজনপ্রীতি করিনি।আমি একজন জাত ব্যবসায়ী হলেও অর্থের লোভে ব্যবসায় মন দেয়নি।এর একটি কারন হচ্ছে মরনের পরেও মানুষ যেন আমার কর্মকান্ডে মনে রাখে।যে কারনে আমার সততা দিয়ে পৌরবাসীর সেবা করেছি।

আমার ১২ বছর মেয়র থাকা কালীন পৌরসভায় ৪০ কোটি টাকার কাজ করেছি। বর্তমান পৌরসভার বার্ষিক আয় ৬ কোটি ৬ লক্ষ টাকা। যার আয় পৌরসবার ৩৬ টি উৎস থেকে অর্থ আসে। পৌরসভার সকল রাস্তা আমার আমলে পাকাকরণ হয়েছে। এছাড়াও প্রায় ৫ শতাধিক মানুষের বাড়ির রাস্তা পাকা করেছি। পৌর সড়কে ৪শ থেকে ২ হাজার বার্তি উন্নতি করেছি। এক যুগে সাড়ে ৩শ বিদ্যুৎতের খুটি স্থাপন করেছি। সকল সড়কে সুডিয়াম লাইট, ২টি ব্রিজের উপর আলোক সজ্জার ব্যবস্থাসহ আধুনিকায়ন করেছি। পৌর সভার ১টি ট্রাক থেকে বর্তমানে ৪ টি ট্রাক, ২টি রোলার, ২ পাজারোও, ২টি পিকআপ, পানির ট্রাক, মাটি কাটার মিশিন, ৫টি মোটর সাইকেলসহ বর্তমানে ২০ গাড়ি রেখে গেছি।

২০ কি. থেকে ৪২ কি. পানির লাইন উন্নতি করেছি।বর্তমানে ৯টি পানির পাম্প করেছি যা থেকে প্রায় ৬লক্ষ টাকা আয় হচ্ছে।পুরাতন পৌরসভা থেকে নতুন পৌর ভবন স্থাপন করেছি।পৌর ভবনে বিতরে সু-ব্যবস্থাসহ বাহিরে আলোকসজ্জার ব্যবস্থা করেছি।পৌরসভার নিজস্ব ওয়েবসাইড রয়েছে যা থেকে সকল তথ্য পাওয়ার ব্যবস্থা রয়েছে।পৌর এলাকায় আধুনিক পাবলিক টয়লেট,গোসল খানা,ড্রেনেজ ব্যবস্থা উন্নতিসহ পৌর মাছ বাজার স্থাপন করেছি। পৌরসভার নিজস্ব জায়গা যা বর্তমানে হকার্স মার্কেট,মডেল কলেজ,সুইফার কলেনিসহ বিভিন্ন সম্পদ রয়েছে যা মামলাধীন। ধোহাই লাগে এসব সম্পদ ধরে রাখার আহবান পরবর্তী মেয়রের প্রতি ।

তিনি আরো বলেন, আমি প্রায় ১১ বছর প্রতিকূল সরকারের মধ্যে মেয়র পালন করেছি।তার পরেও বর্তমান সাংসদ মেজর অব.রফিকুল ইসলাম আমার কখনো ক্ষতি করেনি ।আমি ধন্যবাদ জানাই এই বড় মনের মানুষটিকে। ধন্যবাদ জানাই আমার দল বিএনপির সাবেক সাংসদ এম এ মতিন,ইঞ্জি.মমিনুল হক,শেখ ফরিদ আহম্মেদ মানিক, যেনারা আমাকে মনোনয়ন দিয়ে মেয়র হওয়ার সুযোগ দিয়েছেন। আমি আবারোও কৃতজ্ঞতা জানাই পৌরবাসীকে। আমি পৌর সকল কাউন্সিলরবৃন্দ, ষ্টাফ, কর্মকর্তা কর্মচারীসহ সকলের কাছে ক্ষমাপ্রার্থী যদি কোন ভুল করে থাকি। আমি সকলের কাছে আমার জন্য দোয়া চেয়ে বিধায় নিলাম।

উক্ত বিদায় ভাষনে হাজীগঞ্জ পৌরসভার সচিব নৃও আজম বীন আক্তারসহ কাউন্সিলর বৃন্দ, কর্মকর্তা বৃন্দ ও সাংবাদিক বৃন্দ উপস্তিত ছিলেন।

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

আপডেট ০৫:০০ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ