Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে স্ব-ঘোষিত দলিল লিখক সমিতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন
হাজীগঞ্জে স্ব-ঘোষিত দলিল লিখক সমিতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

হাজীগঞ্জে স্ব-ঘোষিত দলিল লিখক সমিতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

চাঁদপুরে হাজীগঞ্জ উপজেলার দলিল লিখক সমিতির স্ব-ঘোষিত অবৈধ সভাপতি ও সম্পাদক সহ কমিটির নেতৃবৃন্দেও বিরুদ্ধে নিন্দা জ্ঞাপন করে বুধবার সকাল ১১ ঘটিকায় হাজীগঞ্জ সাব রেজিষ্ট্রি অফিসে দলিল লিখকগণ সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সমিতির একাংশের ভারপ্রাপ্ত সভাপতি সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন। অপর অংশের সাধারণ সম্পাদক আবুল কালাম মিয়া, সিনিয়র দলিল লিখক জয়নাল আবেদীন, কামরুল আহসান মিয়া, মজিবুর রহমান, নাছির উদ্দিন মজুমদার, আঃ রশিদ।

বক্তারা তাঁদের বক্তব্যে বলেন দীর্ঘ দিন থেকে দলিল লিখক সমিতির দু’ভাগে বিভক্ত হয়ে আছে। তাতে আমাদের দলিল লিখকগন বিভিন্ন সময়ে নানা জটিলতার সৃষ্টি হয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে। গত ০৪ ফেব্রয়ারী বৃহস্পতিবার একাংশের ভারপ্রাপ্ত সভাপতির চেম্বারে সম্মিলিত ভাবে দলিল লিখকগন ঐক্যবদ্ধ হওয়ার জন্য আলোচনায় বসেন। উক্ত আলোচনায় সকল দলিল লিখকগণ মন খুলে প্রানবন্ত আলোচনা করেন। সেদিন ৮০ ভাগ দলিল লিখক গনের একটাই দাবি ছিল আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে থাকবো। আর একত্রিত হতে হলে অবশ্যই নির্বাচনের বিকল্প ছাড়া আর কিছুই নেই। আমরা সবাই নির্বাচন চাই। এমন নির্বাচন চাই যাতে করে কারো মনে কোন প্রকার দুর্ভিসন্ধি না থাকে। একপর্যায়ে সম্মেলনে উপস্থিত সবাই নির্বাচনই একমাত্র গণতান্ত্রিক প্রক্রিয়া হবে মর্মে সিদ্ধান্তে উপনীত হয়। পরে নির্বাচনের তারিখ নির্ধারনের জন্য সিনিয়র ৫ জনকে দায়িত্ব দেওয়া হয়।

তার চারদিন পরে স্থানীয় পত্রিকার মাধ্যমে জানা যায় যে, ওই দায়িত্বপ্রাপ্ত ৫ জনের মধ্যে দুইজনই কারো সাথে আলোচনা ছাড়াই স্ব-ঘোষিত অবৈধ সভাপতি আবদুল গাফফার ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেনসহ ২১ সদস্য বিশিষ্ট কমিটি প্রকাশ করেন। তাই হাজীগঞ্জ দলিল লিখকগণ সর্ব সম্মতিক্রমে ঘোষণা করেন যে, আমরা স্বÑঘোষিত অবৈধ কমিটি মানিনা মানবনা। আলোচনা সভায় উপস্থিত সকল দলিল লিখকগন এর তীব্র নিন্দা জ্ঞাপন করেন। দলিল লিখক গন জেলার রেজিষ্টার মহোদয়ের বরাবরে নতুন কমিটি গঠন ও অবৈধ কমিটি বাতিলের জন্য স্বাক্ষরিত স্মারক লিপি দেওয়ার সিদ্ধান্ত হয়। উল্লেখ্য নব গঠিত অবৈধ কমিটির সহ-সভাপতি দুইজন, সাংগঠনিক সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক, সহ- কার্যকরী কমিটির ৯জন সদস্য ওই কমিটি প্রত্যাখ্যান করে আমাদের সাথে ঐক্যবদ্ধ হয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন দাবি করেন।

সংবাদ সম্মেলনে দলিল লিখক গনের মধ্যে আরো উপস্থিত ছিলেন মুনছুর আহম্মেদ বিপ্লব, মুতুর্জা আলী, কাজী আঃ রহমান, আবুল কালাম মজুমদার, আবুল খায়ের, সিরাজুল ইসলাম, ইকবাল হোসেন, ইব্রাহিম খলিল, আবুল খায়ের, সালমান মিয়া, আঃ হান্নান, শাহ আলম, আমির হোসেন, ইয়াছিন আরাফাত, ওমর ফারুক, লোকমান হোসেন, সফিকুল ইসলাম, তানভীর আহম্মেদ, মারুফ খান, কাউছার হামিদ, আবুল কালাম- ২, কাউছার হামিদ – ২ ও শামছুদ্দিন প্রমুখ।
জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

আপডেট ০৫:৩০ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৬, বৃহস্পতিবার