Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে সেচ খাল দখল করে জোরপূর্বক মার্কেট নির্মাণ
Khal dhokol

হাজীগঞ্জে সেচ খাল দখল করে জোরপূর্বক মার্কেট নির্মাণ

চাঁদপুরের হাজীগঞ্জে একের পর এক সরকারী খাল বিল স্থানীয়দের নিয়ন্ত্রনে চলে যাচ্ছে। উপজেলার ৬নং বড়ক‚ল পূর্ব ইউনিয়নের হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের দিগছাইল গ্রামে বেলচোঁ বাজার ব্রিজের পাশ দিয়ে ভয়ে যাওয়া রাস্তা ও খাল দিগছাইল, মোল্লাডহরসহ বেশ কয়েকটি গ্রামের যাতায়াতের পথ।

এ খাল দিয়ে বর্ষার সময় নৌকায় এবং বর্তমানে রাস্তা দিয়ে মানুষের যাতায়াত চলমান আছে। তাছাড়া বর্তমান এ খালের পানি দিয়ে কয়েক হাজার হেক্টর কৃষি জমিতে পানি চলাচল হয়ে আসছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বেলচোঁ ব্রিজ থেকে একশ গজ পূর্বে দিগছাইল সড়কের পাশে খালের উপর স্থানীয় দিগছাইল আখন্দ বাড়ীর মুকবুল মাস্টার নামের এক প্রভাবশালী ব্যাক্তি জোরপূর্বক সরকারি খালের উপর লম্বা সারির বড় মার্কেট নির্মাণের কাজ চালিয়ে আসছেন।

খালের মধ্যবর্তী স্থান থেকে পিলার উঠিয়ে রাস্তাসমান মার্কেটের কার্যক্রম চালিয়ে আসছে। নিচ দিয়ে পানি চলাচল করতে পারলেও একটি শুরু নৌকা চলাচলের কোন পথ রাখেনি।

আর এতে করে স্থানীয় কৃষক ও পাশ্ববর্তী ব্যবসায়ীরা ক্ষুদ্ধ পতিক্রিয়া জানিয়েছেন।

মকবুল মাস্টার একজন জ্ঞানী লোক হয়ে কিভাবে খালের উপর পিলার উঠিয়ে মার্কেট করে তার জন্য সরকারি পানি সেচ ও উপজেলা ভ‚মি কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।

এ বিষয়ে মার্কেট নির্মাণকারী মুকবুল মাস্টার বলেন, আমাদের যায়গার ওপর দিয়ে রাস্তা ও খাল গিয়েছে এতে আমি পিলার উঠিয়ে নির্মাণ কাজ করতেছি তাতে অনুমোদনের কি আছে।

উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) কর্মকর্তা ও ইউএনও (ভারপ্রাপ্ত) মো. জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, সরজমিনে তদন্ত করে তার বিরুদ্ধে আইনগত ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়