Home / উপজেলা সংবাদ / হাইমচরে মাদকদ্রব্যের ছড়াছড়ি : অভিভাবকরা আতংকে

হাইমচরে মাদকদ্রব্যের ছড়াছড়ি : অভিভাবকরা আতংকে

হাইমচর প্রতিনিধি | আপডেট: ০৮:৪৮ অপরাহ্ণ, ২৩ আগস্ট ২০১৫, রোববার

হাইমচর উপজেলার যুব সমাজকে ধ্বংসের অন্যতম নেশা জাতীয় দ্রব্য মাদকের সাথে জড়িত হাইমচরের মাদকসম্রাট কানা জসিম। তাকে পুলিশ আটক করলেও পুলিশের উপর হামলা চালিয়ে হাতকড়া নিয়ে পালিয়ে যেতে সক্ষম হলেও রেহাই পায়নি কানা জসিমের পিতা আনোয়ার হোসেন (মরন্না)।

ঘটনার পরপর হাইমচরে মাদকরাজ্যের সৈনিকরা কিছুদিন না যেতে না যেতে আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। হাইমচরে বিভিন্ন এলাকায় মরণনেশা ইয়াবা, গাঁজা, ফেনসিডিল ঢুকছে বর্ড়ার এলাকা দিয়ে।

গত ক’দিন হাইমচরের জসিমের লোকজন এ থেকে বিরত থাকলেও হাইমচর নতুন বাজার, পুরাতন হাইমচর বাজারের নদীরপাড়, জনতাবাজার, আমতলী ও চরভৈরবী বাজারের মামা-ভাগ্নে সিন্ডিকেট নতুন করে আবার দেখা যাচ্ছে।

হাইমচরের চরপোড়ামুখী গ্রামের আবদুল কাদির গাজীর ছেলে (মামা জুয়েল ) নামে পরিচিত জুয়েল গাজী এবং চরভাঙ্গা গ্রামের খলিলুর রহমান গাজীর ছেলে (ভাগিনা বাবু) নামে পরিচিত বাবু বেপারী মাদক ব্যবসায়ী সিন্ডিকেট বাজারের রাজত্ব করে আসছে।

হাইমচর নতুন বাজারের মামা-ভাগ্নে সিন্ডিকেটের সহকারী, বাজারের ধোপা দোকানদার সঞ্জয় মজুমদারকে হাইমচর থানা এ এসআই আবুল কালাম গাঁজাসহ আটক করেন।

হাইমচর উপজেলার উত্তর আলগী গ্রামের ছোট লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের সামনে জাহাঙ্গীর বেপারী ওরপে কানা জাহাঙ্গীর দীর্ঘদিন ধরে পরিষদের সামনে বসে দিনরাত গাঁজা ও মাদক দ্রব্য প্রকাশ্যে সেবন করছে ও বিক্রয় করছে। রায়ের বাজারের এলাকায় ভাঙ্গা সেলিম পুরো হাইমচর উপজেলা গাঁজা পাইকারী ও বিক্রয় করে আসছে। বিকাল পেরিয়ে সন্ধ্যা সমাগত হলেও তার বাড়ির ভেতরের গাঁজা সেবনকারীদের গাঁজার গন্ধের অবসান হয় না এবং গাঁজাখোরদেরও আনাগোনা বন্ধ হয় না।

হাইমচর-চাঁদপুর সড়কের বর্ডার ভিঙ্গুলিয়ার রিপন, গাজীর বাজারের উম্মত আলী খানের পুত্র মজিবুর রহমান খান, উত্তর আলগী পরিষদের সচিব আবদুল রহমান ছেলে মো. আশিক মিয়া, উত্তর আলগী গ্রামের মোহাম্মদ আলী ছেলে মোঃ জাহাঙ্গীর মেলকার, মহজপুর এলাকার সোনা মিয়া গাজীর ছেলে সফিক গাজী, দক্ষিণ ইউনিয়নের তেলিরমোড়ের আখড়ার কাছে সঞ্জয় যুব সমাজের হাতে ইয়াবা তুলে দেন।

হাইচরে মাদকদ্রব্যের ছড়াছড়িতে সুশীল সমাজ বিশেষ করে যুব সমাজের অভিভাবকরা রয়েছে আতংকে।

সমাজের শত্রু মাদক ব্যবসায়ীদের এবং হাইমচরে মাদক কে ‘না’ বলুন এই লক্ষ্যে মাদকের সাথে জড়িতদের ধরে আইনী ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানাচ্ছেন এলাকাবাসী ও সচেতনমহল।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫