Home / লাইফস্টাইল / স্বামী-স্ত্রীর উভয়ের কারো আগ্রহ কমে গেলে করণীয়
স্বামী-স্ত্রীর উভয়ের কারো যৌন আগ্রহ কমে গেলে করণীয়

স্বামী-স্ত্রীর উভয়ের কারো আগ্রহ কমে গেলে করণীয়

বিয়ের কিছু বছর যেতে না যেতেই সমস্যাটি প্রকট হয়ে ওঠে। আর সেটা হচ্ছে স্বামী-স্ত্রীর মাঝে যৌন আগ্রহ কমে যায়, ভাটার টান পড়ে সম্পর্কে। বিশেষ করে বেশিরভাগ স্বামীই আগ্রহ হারিয়ে ফেলেন স্ত্রীর প্রতি আর আকর্ষণ

অনুভব করতে থাকেন অন্য নারীদের প্রতি। অনেকে জড়িয়ে যান পরকীয়াতেও! স্ত্রীর ওজন বৃদ্ধি, সন্তান হওয়া, কিংবা স্রেফ “একঘেয়ে লাগছে” ইত্যাদি বাহানায় বাড়তে থাকে স্বামী-স্ত্রীর দূরত্ব। সমাধান কি এই সমস্যার? কীভাবে বৃদ্ধি করুবেন যৌন জীবনে আপনার প্রতি স্বামীর আগ্রহ?

শরীরের যত্ন নিন যৌনতার সাথে শরীরের সম্পর্ক সবচাইতে বেশি। “ভালোবাসায় বান্দরকেও সুন্দর লাগে”- এই ধরণের চিন্তা ভাবনা বাদ দিন।

নিজের শরীরের ভালো যত্ন নিন নিজেকে আকর্ষণীয় রাখতে। পরিষ্কার থাকুন, নিয়মিত হাত পায়ের যত্ন নিন, ওজনকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন, ভালো সুগন্ধী ব্যবহার করুন, চুলগুলোকে সুন্দর রাখুন। এইসবই পুরুষদের অত্যন্ত পছন্দ। এছাড়াও নিয়মিত ওয়াক্স করান, গোপন অঙ্গের বিশেষ যত্ন নিন।

কিনে ফেলুন আকর্ষণীয় নাইটি ও অন্তর্বাস, সাধারণ ঘরের কাপড়ে কি আপনাকে দেখতে আকর্ষণীয় লাগে? নিশ্চয়ই নয়! বেডরুমে আকর্ষণীয় হয়ে উঠতে ব্যবহার করুন স্টাইলিশ ও ভিন্নধর্মী সব পোশাক।

পরিবেশ তৈরি রাখুন রোমান্টিক মুডের জন্য সাথে সন্তান নিয়ে শুয়েছেন, বা দিনশেষে কাজ করে এলোমেলো ভঙ্গিতে বিছানায় এসেছেন- এমন হলে কি যৌন জীবনে আগ্রহ থাকে?

কারোই তো থাকে না। সুন্দর রোমান্টিক সম্পর্কের জন্য মিষ্টি পরিবেশও চাই। শোবার ঘরকে আকর্ষণীয় করে তুলুন, মিষ্টি আলো ব্যবহার করুন। মমের আলো, শান্ত মিউজিক ইত্যাদি সবই রোমান্সকে করে তোলে আনন্দময়।

কখনো নিজেই উদ্যোগী হয়ে উঠুন, সবসময় অপেক্ষা করে স্বামী আপনাকে কাছে ডাকবেন? নিজেই উদ্যোগী হয়ে উঠুন, তাঁর কাছে যান, যৌন মিলনের আগ্রহ প্রকাশ করুন ভালোবাসার সাথে। এটা আপনাকে করে তুলবে অন্যরকম আকর্ষণীয়। চিরচেনা যৌন আচরণের বাইরে কিছু করুন

প্রত্যেক দম্পতির মাঝেই একান্ত পরিচিত কিছু যৌন আচরণ থাকে আর তাঁরা সেগুলতেই খুব অভ্যস্ত হয়ে যান। এই অভ্যস্ততা থেকে বের হয়ে আসুন, করুন একদম অন্যরকম কিছু আচরণ। নিজের স্ত্রীকে প্রেমিকার মত আচরণ করতে দেখলে খুশি হন সকল পুরুষই।

নতুন কিছু করতে ভয় পাবেন না, যৌনতার ক্ষেত্রে অ্যাডভেঞ্চারাস হয়ে উঠুন। নতুন স্টাইল, নতুন ভঙ্গি , নতুন কৌশল চেষ্টা করে দেখতে মোটেও লজ্জা বা সংকোচ বোধ করবেন না। পুরুষেরা ভালোবাসেন এমন নারীদের যারা কিনা যৌনতায় অ্যাডভেঞ্চার করতে আগ্রহী।

তাঁর প্রশংসা করুন, বাহবা দিন একান্ত মুহূর্তে স্বামীর প্রশংসা করুন। তাঁকে বলুন যে আপনি কতটা সুখী বা তাঁকে কত তীব্র ভাবে চান।

দেখবেন, স্বামীর একটা অন্যরকম আগ্রহ জন্মে যাবে আপনার প্রতি।