Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / সুবিচার পাচ্ছে গ্রাম আদালতে হতদরিদ্র মানুষ : ইউএনও শাহিদুল ইসলাম
প্রোগ্রাম পিকচার

সুবিচার পাচ্ছে গ্রাম আদালতে হতদরিদ্র মানুষ : ইউএনও শাহিদুল ইসলাম

মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শাহিদুল ইসলাম বলেছেন, ‘ গ্রাম আদালতের মাধ্যমে হতদরিদ্র মানুষ অতি সহজেই সুবিচার পাচ্ছে। গ্রাম আদালতের কোনো বিকল্প নেই। উপজেলা পর্যায়ে সরকারি ও বেসরকারি সংস্থা সমূহের প্রতিনিধিরা কাজের পাশাপাশি গ্রাম আদালত সম্পর্কে সাধারণ মানুষদেরকে অবহিত করতে হবে। বিশেষ করে প্রচার-প্রচারনার মাধ্যমেই জনগণকে সম্পৃক্ত করতে হবে। গ্রাম আদালতের ৫ জনের একটি প্যানেল থাকে। এ প্যানেল বিচারকার্জ সম্পন্ন করে। এ আদালতের উদ্দেশ্য হচ্ছে গ্রামীণ জনপদে সাধারণ মানুষের জন্য বিচারপ্রাপ্তির সুযোগ সৃষ্টি করা বর্তমান সরকারের অন্যতম অঙ্গীকার। এ ক্ষেত্রে গ্রাম আদালত ব্যাপক ভূমিকা রাখছে।’

মঙ্গলবার (১৩ নভেম্বর০ মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পর্যায়ে সরকারি ও বেসরকারি সংস্থা সমূহের প্রতিনিধিদের জন্য গ্রাম আদালত শীর্ষক অবহিতকরণ কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

গ্রাম আদালত, স্থানীয় সরকার চাঁদপুর ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর নিকোলাস বিশ্বাস -এর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.নজরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম,মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.রুহুল আমিন,মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা এনজিও কো-অর্ডিনেটর রোটা.শ্যামল চন্দ্র দাস।

বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ ২য় পর্যায় প্রকল্পের অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতা করেন,জেলা সমন্বয়কারী মো.আমিনুর রহমান ও উপজেলা সমন্বয়কারী মোঃ এনামুল হক।

সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ,সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। গ্রাম আদালত আইন ও বিধিমালা বিষয়ে সংক্ষিপ্ত ধারণা প্রদান,প্রশ্নোত্তর পর্ব ও সমাপণী পর্বে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

সম্পাদনায় : আবদুল গনি
১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

Leave a Reply