Home / উপজেলা সংবাদ / হাইমচর / আলগী বাজার-নয়ানী সড়ক প্রশস্তকরণ পরিদর্শনে নির্বাহী প্রকৌশলী
nirba

আলগী বাজার-নয়ানী সড়ক প্রশস্তকরণ পরিদর্শনে নির্বাহী প্রকৌশলী

চাঁদপুরের হাইমচর উপজেলা সদর থেকে জেলা সদর সড়ক এর আলগী বাজার – নয়ানী সরু ও একাধিক বাঁক এর সড়ক উন্নয়নে রাস্তা প্রশস্ত করণ কাজ বাস্তবায়ন করার লক্ষ্যে পরিদর্শন করেছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চাঁদপুর নির্বাহী প্রকৌশলী জিএম মজিবুর রহমান।

সোমবার (৩০ অক্টোবর) বেলা ১২টায় তিনি পরিদর্শনে যান। এসময় হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীসহ ঊর্ধ্বতন কর্মকর্তা।

এসময় উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী সড়কটির গুরুত্ব তুলে ধরে বলেন সারাদেশের ন্যায় জেলা সদরের সাথে উপজেলা সদরে একটি প্রশস্ত সড়ক থাকার কথা থাকলেও হাইমচর উপজেলা সদর হতে জেলা সদরের কোন সড়ক নেই।

কয়েক বছর পূ্ের্ব স্থানীয় সংসদ সদস্যের নির্দেশনায় জেলা সদর থেকে নয়ানী পর্যন্ত সড়ক প্রশস্ত করন হলেও নয়ানী থেকে উপজেলা সদর আলগী বাজার মনুমিয়া সরদার বাড়ি ব্রীজ পর্যন্ত সরু/ চিকন এবং আকাবাঁকা একাধিক বিপদজনক মোড়সহ সড়কটি উন্নয়ন করা হয়নি।

ফলে এখানে যত্রতত্র দূর্ঘটনা ঘটেই চলছে। তাই সড়কটি উন্নয়ন জরুরি হয়ে পড়েছে। উন্নয়নের প্রধানতম অঙ্গ হচ্ছে যোগাযোগ ব্যবস্থা উন্নয়ন।

হাইমচর আলগী বাজার-নয়ানী সড়ক(২৪ফুট) প্রশস্তকরণ কাজের মাধ্যেমে যোগাযোগ ব্যবস্থা উন্নয়ন হবে। জীবন যাত্রার মানউন্নয়নের সাথে এ অঞ্চলের উন্নয়নে সড়কটি গুরুত্ব বহন করে। এসময় সড়ক নির্মানে পাশ্ববর্তী মানুষজনের সহযোগীতা থাকবে বলে আশা প্রকাশ করেন।

এ ছাড়া মনু মিয়া সরদার বাড়ি ব্রীজ হতে আলগী বাজার প্রধান সড়কটি (জরাজিন্ন) আরসিসি দ্বারা পাঁকাকরন উন্নয়ন করা হবে।

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর নির্বাহি প্রকৌশলী জিএম মজিবুর রহমান বলেন নয়ানী হতে আলগীবাজার পর্যন্ত সড়কটি প্রশস্তকরন ও উন্নয়নে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে। তার ধারাবাহিকতায় আজ আমরা সরজমিন পরিদর্শন করলাম। উন্নয়ন কাজ বাস্তবায়নে প্রক্রিয়া চলছে। এ ছাড়া আলগী বাজার প্রধান সড়কটিও আরসিসি দ্বারা পাঁকা করন করা হবে। আলগী বাজার হাসপাতাল মোড় থেকে তেলির মোড় পর্যন্ত সড়কটিও উন্নয়ন ও সংস্কার কাজ অনুমোধন হয়েছে। উল্লেখিত কাজ গুলি বাস্তবায়ন প্রক্রিয়াধীন রয়েছে। অচিরেই বাস্তবায়ন হবে।

সড়ক উন্নয়ন পরিদর্শন কালে আরো উপস্থিত ছিলেন হাইমচর প্রেসক্লাব সভাপতি মাহবুব আলম বাশার, সাধারন সম্পাদক মোঃ খুরশিদ আলম, হাইমচর উপজেলা প্রকৌশলী মোঃ ইমাম হোসাইন, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক জিএম জাহিদসহ এলকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিবেদক- বিএম ইসমাইল
: আপডেট, বাংলাদেশ ১১:৫৩ পিএম, ৩১ অক্টোবর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply