Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / শিশুর মেধার বিকাশে শুধু পড়াশোনা নয়, দরকার খেলাধুলাও : যুগ্ম সচিব
শিশুর

শিশুর মেধার বিকাশে শুধু পড়াশোনা নয়, দরকার খেলাধুলাও : যুগ্ম সচিব

ফরিদগঞ্জের পাইকপাড়া ইউনিয়ন গোবিন্দ উচ্চ বিদ্যালয়ের ১১২ তম বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী সভা অনুষ্ঠিত হয়েছে।

৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকালে বিদ্যালয় মাঠে উক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি তোফায়েল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্য যুগ্ম সচিব মো. হাবিবুর রহমান বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাই আমাদের ভবিষ্যৎ-এর কথা চিন্তা করে শিশুর মেধার বিকাশের জন্য হতে হবে মনোযোগী। বেশিরভাগ বাবা-মা সন্তানের কথা বলা শিখার পরপরই সন্তানের পড়াশোনা দিকে মনোযোগী হন। মেধার বিকাশের জন্য সন্তানকে বইমুখী করতে থাকেন। আর এমতাবস্থায় সন্তানকে বইমুখী করতে গিয়ে ভুলে যান, সন্তানের মেধার বিকাশের জন্য শুধু পড়ালেখা নয়, দরকার খেলাধুলারও।

শরীর ভালো থাকলে মন ভালো থাকে। মন ভালো থাকলে একজন শিশু সহজে একটি কাজে মনোযোগ বসাতে পারে, সৃজনশীল চিন্তা মাথায় আনতে পারে। তাই শিশুর মেধার বিকাশের জন্য মন ভালো রাখার সাথে, শরীর ভালো রাখারও প্রয়োজন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তছলিম আহমেদ, উপজেলা আ’লীগ নেতা আমির আজম রেজা, চাঁদপুর আইনজীবী সমিতির সাবেক সভাপতি শেখ জহিরুল ইসলাম, দানবীর ও সমাজসেবক মোয়াজ্জেম হোসেন দাতুশ্রী, পাইকপাড়া উত্তর ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক পিএম আক্তার, অবসর প্রাপ্ত সাবেক সরকারি কর্মকর্তা ছিদ্দিকুর রহমান মোল্লা, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সভাপতি আলীম আজম রেজা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোতালেব, কাতার প্রবাসী ওমর গনি পাটওয়ারী জুয়েল, ম্যানেজিং কমিটির সদস্য এরশাদ আলী, আরমান হোসেন, শফিকুর রহমান, নুরজাহান বেগম নিপাসহ বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষিকা, অভিভাবক, ছাত্র-ছাত্রী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ৮ ফেব্রুয়ারি ২০২৪