Home / খেলাধুলা / শিরোপার লড়াইয়ে টস জিতে বোলিংয়ে সাকিবের ঢাকা
bpl

শিরোপার লড়াইয়ে টস জিতে বোলিংয়ে সাকিবের ঢাকা

দেখতে দেখতে একেবারে শেষের দিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের মধ্যকার ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে আজ পর্দা নামবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের। শিরোপা নির্ধারণী এই ম্যাচে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান।

প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে সরাসরি ফাইনালের টিকেট কেটেছে সাকিবের ঢাকা। সেই ম্যাচ হেরে প্রথম এলিমিনেটরজয়ী রংপুরের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হয় বিপিএলের তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা। বৃষ্টিবিঘ্নিত,নাটকীয় দ্বিতীয় কোয়ালিফায়ারে কুমিল্লাকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের ফাইনালে উঠেছে রংপুর।

বিপিএলের আগের চার আসরের শিরোপা হাতবদল হয়েছে মাশরাফি ও সাকিবের মধ্যেই। টানা তিনবার বিপিএলের শিরোপা তুলে ধরেছেন মাশরাফি। প্রথম দুই আসরে খেলেছিলেন ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে। তৃতীয় আসরে খেলেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। সেবারও দলকে শিরোপা জিতিয়েছেন মাশরাফি। এই আসরে কুমিল্লা ছেড়ে যোগ দিয়েছেন রংপুর রাইডার্সে। এবারও দলকে ফাইনালে পৌঁছে দিয়েছেন তিনি।

সর্বশেষ আসরে ঢাকা ডায়নামাইটসকে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জিতিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। এবারও ফাইনালের মঞ্চে তার দল। মাশরাফির চতুর্থ শিরোপা নাকি সাকিবের টানা দ্বিতীয়? এই প্রশ্নের উত্তর মিলবে আজ ফাইনালের শেষ বল গড়ানোর পর।
রংপুর রাইডার্স একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, জনসন চার্লস, মোহাম্মদ মিথুন, রবি বোপারা, নাহিদুল ইসলাম, নাজমুল হোসেন অপু, ইসুরু উদানা ও সোহাগ গাজী।

ঢাকা ডায়নামাইটস একাদশ:
সাকিব আল হাসান (অধিনায়ক), শহীদ আফ্রিদি, এভিন লুইস, সুনীল নারাইন, মোসাদ্দেক হোসেন সৈকত, কাইরন পোলার্ড, জো ডেনলি, আবু হায়দার রনি, জহুরুল ইসলাম অমি, খালেদ আহমেদ ও মেহেদী মারুফ।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৬:৩৫ পিএম, ১২ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার
এএস