Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শিক্ষকদের ৫% ইনক্রিমেন্ট ও বৈশাখি ভাতা ঘোষণায় আনন্দ শোভাযাত্রা
শিক্ষকদের ৫% ইনক্রিমেন্ট ও বৈশাখি ভাতা ঘোষণায় আনন্দ শোভাযাত্রা

শিক্ষকদের ৫% ইনক্রিমেন্ট ও বৈশাখি ভাতা ঘোষণায় আনন্দ শোভাযাত্রা

দেশের পৌনে পাঁচ লাখ বেসরকারি স্কুল ও কলেজ শিক্ষকদের ৫% বার্ষিক ইনক্রিমেন্ট ও বৈশাখি ভাতা দেয়ার প্রধানমন্ত্রীর ঘোষণায় সোমবার ( ১২ নভেম্বর) বিকেলে সাড়ে ৪ টায় মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার উদ্যোগে আনন্দ শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করার পর অঙ্গীকার পাদদেশে এসে শেষ হয়।

সংগঠনের জেলা সভাপতি বিলাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেনের পরিচালনায় শোভাযাত্রা পূর্বে ছায়াবাণী মোড় সমাবেশে বক্তব্য রাখেন জেলা শিক্ষক সংগ্রাম কমিটির আহ্বায়ক অধ্যক্ষ শাফায়াৎ আহমদ ভূঁইয়া, সহকারী শিক্ষক সমিতির জেলা সহ-সভাপতি কানিজ বতুল চৌধুরী, আবদুল গনি, আবুল খায়ের ও মজিলশ আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক আলী আক্কাছ ।

আরো বক্তব্য দেন জেলা অর্থ সম্পাদক ফয়েজুল হক ফয়েজ, সদরের সহ-সভাপতি খলিলুর রহমান ও মোজাম্মেল হোসেন ঢালী, সদরের যুগ্ম -সাধারণ সম্পাদক মনসুর আহম্মেদ, ফরিদগঞ্জ উপজেলা আহ্বায়ক মোস্তফা জামান, মতলব দক্ষিণের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, হাইমচর উপজেলা সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন-‘বেসরকারি স্কুল ও কলেজ শিক্ষকদের প্রাণের দাবি ৫% বার্ষিক ইনক্রিমেন্ট ও বৈশাখি ভাতা প্রদানের সরকারের ঘোষণা দেয়া একটা যুগান্তকারী পদক্ষেপ। শিক্ষার মানন্নোয়নের জন্যে শিক্ষকের সামাজিক মর্যাদা ও বেতন ভাতাদি বৃদ্ধি করা একটি অপরিহার্য দিক।

শিক্ষাকে আরো যুগপোযোগী করতে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করলে শিক্ষকতা পেশায় মেধাবীরা আসবেন। এতে করে শিক্ষার্থী তথা গোটা জাতিরই উপকার হবে।’বক্তারা সমাবেশ থেকে সম্প্রতি প্রধানমন্ত্রী কর্তৃক ইনক্রিমেন্ট ও বৈশাখি ভাতা দেয়ার ঘোষণার জন্যে সরকারকে ধন্যবাদ জানান।

করেসপন্ডেন্ট
১২ নভেম্বর ,২০১৮ সোমবার

Leave a Reply