Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে সচিব ড. এমএ সাত্তার স্বরণে মিলাদ মাহফিল
MA-Satter

শাহরাস্তিতে সচিব ড. এমএ সাত্তার স্বরণে মিলাদ মাহফিল

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার কৃতি সন্তান সাবেক সচিব, বেইস ও করফুলেন্নেছা মহিলা কলেজের প্রতিষ্ঠাতা ড.এমএ সাত্তারের ২৬তম মৃত্যু বার্ষিকী স্বরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ মে) সকাল ১০ টায় করফুলেন্নেছা মহিলা ডিগ্রি কলেজ ও বেইস পঞ্চগ্রাম ড. সামছুল হক গণবিদ্যালয়ের যৌথ আয়োজনে কলেজ মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে কলেজ ও গণ বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের মাঝে কালো বেইস ধারণ, মরহুমের স্মরণে পুস্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করা হয়।

পরে কলেজ মিলনায়তনে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ উৎপলা রাণী পালের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক এ.কে.এম. মাহবুবুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন পঞ্চগ্রাম ড. শামসুল হক গণ বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ মাসুম ইকবাল, সহকারী অধ্যাপক মেহেরুন্নেছা, রীনা রাণী দাস, জাহানারা বেগম, প্রভাষক রীমা দাস, শিল্পী হালদার, মৃদুলা রাণী সাহা, কৃষ্ণ কান্ত পাল, প্রদর্শক সেলিম পাটওয়ারী লিটন, শিক্ষক, শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং মরহুমের কর্মময় জীবনের উপর বক্তারা বলেন।

১৯৯২ সালের ২৬ মে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে মস্তিষ্কে রক্তরণের কারণে তিনি মৃত্যু বরণ করেন। ড. এমএ ছাত্তার হাজীগঞ্জ-শাহরাস্তির গণমানুষের নেতা মেজর (অবঃ) রফিকুল ইসলাম এমপির আপন চাচা। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোঃ ফজলুল হক মোল্লা।

প্রতিবেদক : মোঃ মাহবুব আলম

Leave a Reply