Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে বসতঘর পুড়ে ছাই, ক্ষতি ৮ লক্ষাধিক টাকা
বসতঘর
প্রতীকী ছবি

শাহরাস্তিতে বসতঘর পুড়ে ছাই, ক্ষতি ৮ লক্ষাধিক টাকা

চাঁদপুরের শাহরাস্তিতে বৈদ্যুতিক শর্টসার্টিকেটে বসতঘর পুড়ে ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টায় পৌর শহরের ৮ নং ওয়ার্ডের মজুমদার বাড়ির নেছার আহমেদ (কবিরের) ঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, ওই রাতে কবিরের ঘরের কোনো এক স্থান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আগুন। অগ্নিকাণ্ডের বিষয়টি টের পেয়ে তিনি চিৎকার দিলে স্থানীয়রা ছুটে এসে শাহরাস্তি ফায়ার সার্ভিসকে সংবাদ দেয়। পরে শাহরাস্তি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার রুবেল ত্রিপুরার নেতৃত্বে একদল ফায়ারম্যান চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ প্রসঙ্গে ফায়ার সার্ভিস লিডার ত্রিপুরা জানান, ওই পরিবারের প্রায় ৫ লাখ টাকার মূল্যের বিভিন্ন গৃহস্থালি সামগ্রী উদ্ধার করা হয়েছে। এ ছাড়া অবকাঠামোসহ প্রায় ৮ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত হয়।

এ বিষয়ে গৃহকর্তা কবির হোসেন মজুমদার জানান, মুহূর্তের মধ্যে বৈদ্যুতিক শর্টসার্কিটে তার ঘরে আগুন ছড়িয়ে পড়ে। ঘরে রক্ষিত মূল্যবান জায়গা সম্পত্তির কিছু দলিলপত্র উদ্ধার করা গেলেও বাদ বাকি ফার্নিচার অবকাঠামো আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়। এতে তিনি আর্থিকভাবে ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন।

প্রতিবেদক: জামাল হোসেন, ৩ ডিসেম্বর ২০২২