Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / পবিত্র কুরআনই একমাত্র নির্ভুল বিজ্ঞানময় গ্রন্থ : ড. এনায়েত উল্লাহ আব্বাসী
কুরআনই

পবিত্র কুরআনই একমাত্র নির্ভুল বিজ্ঞানময় গ্রন্থ : ড. এনায়েত উল্লাহ আব্বাসী

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাইতুন নাজাত জামে মসজিদের নির্মাণ কাজ উপলক্ষে বাইতুন নাজাত জামে মসজিদ কমিটি ও এলাকাবাসীর আয়োজনে প্রথম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) সকাল ১০ নটা হতে সন্ধ্যা পর্যন্ত উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেলার মাঠে অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান বক্তা হিসেবে বয়ান করেন শাইখুল হাদিস আল্লামা মুফতি ড. সাইয়্যেদ মুহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৈনপুরী। মাহফিলে প্রধান অতিথির বয়ান পেশ করবেন তিনি। তিনি বিকেল ২টা ২০ মিটিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে ওয়াজ ও দোয়ার মাহফিলে এসে উপস্থিত হন। এরপর নবনির্মিত মসজিদের জমিদাতা মরহুমা পারভান আক্তার এর কবর জিয়ারত করেন তিনি। এরপর মঞ্জে উঠে কোরআন ও হাদিসের আলোকে মল্যবান বয়ান। বাদ আছর তিনি অঅখেরি মোনাজাতের পর তিনি হেলিকপ্টারযোগে আবার পুনরায় ঢাকা চলে যান। দিনের বেলায় প্রচন্ড রোদ্র উপেক্ষা করে মাহফিলে এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া রসিদ্দিকী পীর সাহেব জৈনপুরীর ওয়াজ শুনতে পাখির মতোর মানুষের ঢল নেমে পড়েছিলো।

এসময় বাইতুন নাজাত জামে মসজিদ কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আব্দুল হাকিম মিয়াজী মাহফিলের প্রধান মেহমান শাইখুল হাদিস আল্লামা মুফতি ড. সাইয়্যেদ মুহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৈনপুরী হুজুরকে স্বাগত ও শুভেচ্ছা জানান।

এখলাছপুর আল মাদ্রাসাতুল আরাবয়িা ইসলামীয়া মাদ্রাসার মোহতামীম আল্লামা হাফেজ মুহাম্মদ ইব্রাহীম সাহেব।

মাহফিলে বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন,ন্যাশনাল আইডিয়েল কলেজ ঢাকার সহকারী অধ্যাপক হযরত মাওলানা লোকমান হোসাইন সাহেব,ডেমরা ফুলতলি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হযরত মাওলানা হাফেজ শাহ্ মোহাম্মদ বদিউজ্জামান বাহার ঢাকা।

বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলে পবিত্র কোরঅঅন তেলোয়াত করেন ক্বারী ওবায়েদুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী জৈনপুরী। ইসলামী সঙ্গিত পরিবেশনা করেন, ঢাকা ইত্তেহাদ শিল্পীগোষ্ঠী নামাজ গজল খ্যাত সময়ের আলোচিত শিল্পী জাহিদুল্লাহ জামি। মাহফিলটি পরিচালনা করেন, ছেংগারচর বাইতুন নাজাত জামে মসজিদের ইমাম ক্বারী এইচ এম মাইনুদ্দীন খান ইসলামাবাদী।

মাহফিলের সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালনায় ছিলেন,ছেংগারচবর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও ছেংগারচর বাইতুন নাজাত জামে মসজিদের মোতাওয়ালী গোলাম সারোয়ার বিএসসি।

মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাইতুন নাজাত জামে মসজিদ কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আব্দুল হাকিম মিয়াজী।

এসময় বিশিষ্ট সমাজ সেবক নুরুল হক সরকার,ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষখ বেনজির আহম্মেদ মুন্সী,পাঁচআনী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বশির আহম্মেদ, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বুলবুল আহম্মেদ মাষ্টার, সমাজ সেবক আঃ মালেক খান, ছেংগারচর পৌরসভার সাবেক কাউন্সিলর আঃ সালাম খান,নাজমুল খানসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক, বরেন্য আলেমে দ্বীন,মাদ্রাসা,এতিমখানার ছাত্র ও হাজার হাজার ধর্মপ্রাণমুসলমানরা মাহফিলে অংশ গ্রহণ করেন।

এদিকে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেলার মাঠে ছেংগারচর বাইতুন নাজাত জামে মসজিদের নির্মাণ কাজ উপলক্ষে হেলিকপ্টারযোগে শাইখুল হাদিস আল্লামা মুফতি ড. সাইয়্যেদ মুহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৈনপুরী হুজুর আসছেন এ সংবাদ পাওয়ার পর এদিন বেলা বেলা ১১টা থেকে ছেংগারচর পৌরসভার বিভিন্ন গ্রাম থেকে শত শত শিশু পু,নারী-পুরুষ হেলিকপ্টার দেখতে এসে ভীড় করেন। বিকেল ২টা ২০ মিনিটের সময় হেলিকপ্টারটি ছেংগারচর পৌরসভার সামনে একটি পতিত জমিতে মাহফিলের প্রধান বক্তা শাইখুল হাদিস আল্লামা মুফতি ড. সাইয়্যেদ মুহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৈনপুরী পৌছেন।

ওয়াজ ও দোয়ার মাহফিলে মুফতী ড. এনায়েতুল্লাহ আব্বাসী আরো বলেন, আমাদের মুসলমানদের ঈমান ও আকিদা ঠিক রাখতে হবে। রাসুলের নির্দেশিত পদ অনুসরন করতে হবে। আল্লাহ থেকে প্রেরিত একমাত্র মনোনীত জীবন ব্যবস্থা হলো ইসলাম। পবিত্র কুরআন মাজীদ একমাত্র কিতাব যাতে বিশ্বমানবতার মুক্তি নিহিত আছে। কুরআনই একমাত্র নির্ভুল বিজ্ঞানময় গ্রন্থ। পৃথিবীর সকল বিজ্ঞানীদের বক্তব্য যে সব সময় সঠিক তা নয়, অনেক বক্তব্যই যে ভুল তা পরবর্তীতে বিজ্ঞানী প্রমাণ করেছে। বিজ্ঞান দ্বারা কুরআনের বিচার করা যাবে না, বরং কুরআন থেকেই বিজ্ঞানের বিচার করতে হবে। বিংশ শতাব্দি অথবা তার কয়েক শ’ বছর আগে যে সকল থিউরি বিজ্ঞানীরা দিয়েছেন তা আল্লাহ পাক পবিত্র কুরআনে অনেক আগেই জানিয়ে দিয়েছেন। মহাগ্রন্থ আল-কুরআন একমাত্র সঠিক, নির্ভুল ও বিজ্ঞানময় গ্রন্থ। তাই আমাদের ব্যক্তি জীবন থেকে সমগ্র জীবনে পবিত্র কুরআনের অনুসরণ করতে হবে।

নিজস্ব প্রতিবেদক, ৩ ডিসেম্বর ২০২২