Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলী কামিল মাদরাসার ছবক অনুষ্ঠান সম্পন্ন
chabak onushtan

শাহতলী কামিল মাদরাসার ছবক অনুষ্ঠান সম্পন্ন

চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী কামিল (এম.এ) মাদরাসার প্রথম থেকে দশম ও ফাযিল প্রথম বর্ষের শিক্ষার্থীদের ছবক অনুষ্ঠান বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ১১.০০টায় মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন এর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মোহাম্মদ কামাল উদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আমরা চাই এ মাদরাসা সাফল্যজনক ফলাফল করবে। আমাদের শিক্ষকরা খুবই দক্ষ ও জ্ঞানী। তাই ভালো ফলাফল অর্জন করার জন্য প্রয়োজন দক্ষ শিক্ষকমন্ডলী। আমাদের কিছু শিক্ষক সংকট রয়েছে। তাই শিক্ষক সংকটের বিষয়ে গভর্নিং বডির মিটিংএ আলোচনা করা হবে। যে যখন দায়িত্বে থাকবে সে তার দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। আমাদের এই মাদরাসার জন্য এবতেদায়ী ও জেডিসি পরীক্ষার ফলাফল খুবই গুরুত্বপূর্ণ। গভর্নিং বডি, অভিভাবক ও শিক্ষকমন্ডলী সবাই মিলে মাদরাসার উন্নয়নে নজর রাখতে হবে। সামনে মাহফিল তা সফল করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন তোমরা নিয়মিত মাদরাসায় আসতে হবে। প্রতিটা ক্লাস মনোযোগের সহিত করতে হবে। তোমরা ভালোভাবে পড়াশুনা করে ভালো রেজাল্ট করলে তোমাদের ও মাদরাসার সুনাম অর্জন হবে।

অনুষ্ঠানে প্রথম থেকে দশম শ্রেণি ও ফাযিল প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীদের ছবক পাঠ করান মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, মাদরাসার গভর্নিং বডির অভিভাবক সদস্য মোশাররফ হোসেন তালুকদার, মাদরাসার ১ম মুহাদ্দেস ও গভনিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা ইয়াছিন মিয়া, ২য় মুহাদ্দেস মাওলানা আকতার হোসাইন, আরবী প্রভাষক মাওলানা আব্দুল মান্নান, আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন, আরবী প্রভাষক এ.এন.এম হেলাল উদ্দিন, সহকারি শিক্ষক ও গভনিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা মিজানুর রহমান, সহকারি শিক্ষক ও গভনিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা আব্দুল হালিম।

ছবক অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন কামিল প্রথমবর্ষের ছাত্র মো: আশরাফুল ইসলাম।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান স্বপন মাহমুদ, ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের সচিব আবু বকর মানিক, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের সচিব এম.এ কুদ্দুছ রোকন, ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের সদস্য মো: ফারুক সরকার, সদস্য মো: মোশারফ হোসেন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের সদস্য সফিক ক্বারী, সহকারি শিক্ষক বাংলা বাহাউদ্দিন, সহকারি শিক্ষক আইসিটি মাও. আনিসুর রহমান, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, বিশিষ্ট সমাজসেবক মো: মোস্তফা মিজি, জিলানী চিশতী কলেজের কম্পিউটার অপারেটর মো: রানা সরকার প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন শাহতলী কামিল মাদরাসার শিক্ষার্থী মো: মেহেদী হাসান এবং ইসলামী সংগীত পরিবেশন করেন শিক্ষার্থী তাহসিন ও নাদিয়া সুলতানা। পরে শিক্ষক মিলনায়তনে মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী শিক্ষকদের সাথে মতবিনিময় সভা করেন ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৫৩ পিএম, ৪ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার
ডিএইচ