বহুল প্রতিক্ষিত রুপসা সড়কের সংস্কার কাজ উদ্বোধন

চাঁদপুরের ফরিদগঞ্জে বহুল প্রতিক্ষিত রুপসা সড়কের সংস্কার কাজ উদ্বোধন করেছেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান।

২১ ফেব্রুয়ারি সোমবার দুপুরে উপজেলা এলজিইডির তত্ত্বাবধানে ও ওয়ার্ল্ড ব্যাংকের অর্থায়নে ৮ কোটি ৬৭ লাখ টাকা ৮৬ হাজার টাকা ব্যয়ে (৫৭৮০) মিটার এই সড়কের উদ্বোধন করা হয়।

সড়কের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেন, ‘প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। খাদ্য, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো, আর্থ-সামাজিকসহ সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হচ্ছে। এ কারণে বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বাঙালির ভাগ্য পরিবর্তন ও দেশের উন্নয়নে কোনো অপশক্তিই তাকে দমাতে পারবে না। বঙ্গবন্ধু ও বাংলাদেশ যেমন একসূত্রে গাঁথা তেমনি বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনা এখন সমার্থক।’

তিনি আরো বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাঙালি নয়, সারা বিশ্বের নিপীড়িত-শোষিত মানুষের পক্ষে আজীবন লড়াই-সংগ্রাম করে গেছেন। মানুষের ন্যায্য অধিকার আদায়ে তিনি সবসময় সোচ্চার ছিলেন। সাধারণ মানুষ ছিল তার সবচেয়ে আপনজন। শেখ হাসিনার ধমনিতেও বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত, তিনিও জানেন কিভাবে মানুষকে আপন করে নিয়ে গরীব দুঃখী মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাতে হয়।’

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আ’লীগের ত্রান ও সমাজ কল্যান উপ-কমিটির সাবেক সদস্য খাজে আহমেদ মজুমদার, ফরিদগঞ্জ উপজেলা প্রকৌশলী (ভারপ্রাপ্ত) রেজওয়ানুর রহমান, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, কাজের ঠিকাদার আমির আজম রেজা, উপজেলা আ’লীগ নেতা জিএম হাসান তাবাচ্ছুম, রুপসা দক্ষিন ইউনিয়নের চেয়ারম্যান মো. শরীফ হোসেন খান, গোবিন্দপুর দক্ষিন ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন ভূঁইয়া, চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হাছান মিরাজ, গুপ্টি পূর্ব ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল গনি বাবুল পাটওয়ারী, উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন, যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন আহমেদ, আ’লীগ নেতা মোহাম্মদ হোসেন মিন্টু পাটওয়ারী, জাহাঙ্গীর পলোয়ান, সাবেক প্যানেল মেয়র খলিলুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম সুমন, সোহেল রানা প্রমূখ।

প্রতিবেদক: শিমুল হাছান, ২১ ফেব্রুয়ারি ২০২২

Share