Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / রাজরাজেশ্বর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী বাদশা প্রধানীয়া
ইউনিয়ন

রাজরাজেশ্বর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী বাদশা প্রধানীয়া

আগামি জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় আনতে আবারও চাঙা হয়ে উঠছে আওয়ামী লীগের তৃনমূলের রাজনীতি। সেই লক্ষ্যে দলটির অন্যতম প্রাণশক্তি আওয়ামী যুবলীগকে ঐক্যবদ্ধ ও গতিশীল করতে সারা দেশের ন্যায় চাঁদপুরেও সাংগঠনিক কার্যক্রম চলমান রয়েছে। চলছে সংগঠনের বিভিন্ন ইউনিট পূর্নগঠন। এতে করে তৃনমূলের অনেক উদীয়মান তরুণ যুবক নেতৃত্বে আসার ইচ্ছে প্রকাশ করছেন।

তাদের একজন চাঁদপুর সদর উপজেলার ১৪নং রাজরাজেশ্বর আওয়ামী পরিবারের একনিষ্ঠ সদস্য আল আমিন প্রধানিয়া বাদশা। বঙ্গবন্ধু শেখর আদর্শকে ধারণ ও লালন করে পথচলা এই যুবনেতা এবার রাজরাজেশ্বর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হতে চান। তিনি আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধু কন্যার জন্য নিবেদিত প্রাণ।

আল আমিন প্রধানিয়া বাদশা অত্র ইউনিয়নের প্রধানিয়া কান্দি গ্রামের মো. আলাউদ্দীন প্রধানিয়ার পুত্র। যিনি ইউনিয়ন আওয়ামী লীগের সক্রিয় সদস্য ছিলেন। বাদশার বড় ভাই মো. হানিফ প্রধানিয়া ৫নং ওয়াড আওয়ামী লীগের সক্রিয়তা সদস্য। তার জেঠাতো ভাই শাহজালাল প্রধানীয় ইউনিয়ন যুবলীগের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আল আমিন প্রধানিয়া বাদশা ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের সাথে যুক্ত রয়েছেন। ১৬ বছর ধরে রাজনীতিক পথচলায় সবশেষ তিনি ইউনিয়নের ৬নং ওয়ার্ড যুবলীগের সাবেক সহ-সভাপতি হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করেন।

রাজনীতির বাইরেও তার সমাজিক কর্মকান্ডে ব্যপক সুনাম রয়েছে। নিজের গ্রামে গরীব, অসহায় মানুষের পাশে থেকে নানাভাবে সাহায্য সহযোগিতা করছেন। এলাকার পরিশ্রমি ও মানবিক যুবসমাজকে একত্রিত করে গড়ে তুলেছেন ইসলামিক সমাজকল্যাণ সংস্থা। যার প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক তিনি। এ সংগঠনের মাধ্যমে এলাকার গরীব, অসহায় মানুষদ, শিক্ষার্থীদের সহযোগীতায় মানবতার হাত বাড়িয়ে দেন আল আমিন প্রধানিয়া বাদশা। এছাড়া সামাজিক সংগঠন আলোর পথে রাজরাজেশ্বর এর সদস্য তিনি।

রাজনীতি ও সামাজিক কর্মকান্ডের মধ্য দিয়ে তৃণমূল থেকে উঠে আসা আল আমিন প্রধানিয়া বাদশা বলেন, ‘বঙ্গবন্ধুর আর্দশকে হৃদয়ে ধারন করে আওয়ামী লীগ করি। রাজরাজেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের দুঃসময়ে আমার পরিবারে একাধিক সদস্যের ভূমিকা অতুলনীয়।

তিনি বলেন, চাঁদপুরের মাটি ও মানুষের প্রিয় নেত্রী ডা. দীপু মনি আপার হাত ধরে চাঁদপুর তথা রাজরাজেশ্বরে ইউনিয়নে ব্যপক উন্নয়ন হয়েছে। আমার উদ্দেশ্য এবং লক্ষ্য হলো আওয়ামী পরিবারের একজন সদস্য হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আপার হাতকে শক্তিশালী করা। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তৃনমূলের মানুষের কাছে তুলে ধরা।

তিনি আরো বলেন, আমাকে যদি রাজরাজেশ্বর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক করা হয়, তাহলে আমি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ও আমাদের রাজনৈতিক অভিভাবক আলহাজ্ব ডা. দীপু মনির ‘র হাতকে শক্তিশালী করতে কাজ করবো। ইউনিয়ন আওয়ামী যুবলীগকে আরো বেশি গতিশীল করতে সক্ষম হবো। এই জন্যে তিনি সকলের কাছে দোয়া এবং সমর্থন প্রত্যাশা করেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম,২০ আগস্ট ২০২৩