Home / শিক্ষাঙ্গন / মেডিক্যালের ভর্তি পরীক্ষা স্থগিত চেয়ে করা রিট হাইকোর্টে খারিজ
মেডিক্যালের ভর্তি
ফাইল ছবি

মেডিক্যালের ভর্তি পরীক্ষা স্থগিত চেয়ে করা রিট হাইকোর্টে খারিজ

দেশের সরকারি ও বেসরকারি মেডিক্যাল কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা স্থগিত চেয়ে করা রিট খারিজ করেছেন হাইকোর্ট। বুধবার (২৪ মার্চ) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিটটি খারিজ করেন।

আকস্মিকভাবে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় পরীক্ষা স্থগিত চেয়ে গত রবিবার (২১ মার্চ) জনস্বার্থে উত্তরার বাসিন্দা তৈমুর খান ওই রিটটি করেন। বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটটি দাখিল করা হয়।

এর আগে, বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন মেডিক্যালের ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি সভায় বসে স্বাস্থ্য মন্ত্রণালয়। কর্মকর্তারা জানান, করোনার মধ্যে মেডিক্যালের ভর্তি পরীক্ষা পেছাতে রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ সভা অনুষ্ঠিত হচ্ছে। সভায় পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্য সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো এই সেশনে ভর্তির কোনো কার্যক্রম শুরু করেনি। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি মেডিক্যাল কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা আগামী ২ এপ্রিল এবং ডেন্টাল কলেজে আগামী ৩০ এপ্রিল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বার্তাকক্ষ, ২৪ মার্চ, ২০২১;