মানুষ হওয়ার চেয়েও মানবিক ও ভাল মানুষ হওয়া জরুরি: গোলাম হোসেন

চাঁদপুর-১ কচুয়া সংসদীয় আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান (এনবিআর) আলহাজ¦ মো. গোলাম হোসেন বলেছেন, জানাযার নামাজ হচ্ছে একজন মানুষের শেষ বিদায়ের শেষ আনুষ্ঠানিকতা। এই জানাযার মাধ্যমে চিরবিদায় জানানো হয়। মানুষ হওয়ার চেয়েও মানবিক ও ভাল মানুষ হওয়া জরুরি।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) কচুয়া উপজেলার মনোহরপুর উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ রেলওয়ের সাবেক পশ্চিমাঞ্চলের জি.এম ও নলুয়া গ্রামের কৃতি সন্তান ইঞ্জি. এ.কে.এম মুশফিকুর রহমান (সেলিম) এর নামাজের জানাযায় অংশ নিয়ে আলহাজ¦ মো. গোলাম হোসেন এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, পেশাজীবি সমন্বয় পরিষদের মহাসচিব ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলু, পিইঞ্জ.,কচুয়া উপজেলার চেয়ারম্যান মো. শাহাজান শিশির, ৯ নং কড়ইয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আলহাজ¦ আব্দুস সালাম, সাবেক ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম, মনোহরপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ জহিরুল ইসলাম পাটোয়ারীসহ স্থানীয় সামাজিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ।

পেশাজীবি সমন্বয় পরিষদের মহাসচিব ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলু, পিইঞ্জ. বলেন, আমার শ্রদ্ধেয় বড় ভাই ইঞ্জি. এ.কে.এম মুশফিকুর রহমান (সেলিম) ছিলেন একজন সামাজিক ও মানবিক ব্যক্তি। নীরবে নিভৃতে সমাজ ও মানুষের জন্য কাজ করেছেন তিনি। অতীতের মতো আমরা কচুয়ার উন্নয়ন নিরবেই অব্যাহত রাখবো। বড় ভাইয়ের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করবো। এলাকাবাসী সব সময়ই আমাদের সহযোগিতা করবেন এবং পাশে থাকবেন।
কচুয়া উপজেলা চেয়ারম্যান মো. শাহাজান শিশির বলেন, ইঞ্জি. এ.কে.এম মুশফিকুর রহমান (সেলিম)’র পরিবার কচুয়ার অত্যন্ত সজ্জন ও স্বনামধন্য পরিবারের সন্তান ছিলেন। এ পরিবার নিরবেই কচুয়াবাসীর জন্য সেবা করে যাচ্ছেন। যিনি মারা গেছেন তার ছোট ভাই ইঞ্জিনিয়ার শাহাদাৎ হোসেন শীবলু সারাদেশের অহংকার। পরে ইঞ্জি. এ.কে.এম মুশফিকুর রহমান (সেলিম)’র নিজ বাড়ি নলুয়া মিয়াজি বাড়িতে জানাযা দিয়ে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য যে, মরহুম ইঞ্জি. এ.কে.এম মুশফিকুর রহমান কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের কৃতি সন্তান, বিখ্যাত কন্সট্রাকশন প্রতিষ্ঠান তমা গ্রুপের ডিরেক্টর ও বাংলাদেশ রেলওয়ের সাবেক জিএম, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ভাইস প্রেসিডেন্ট ইঞ্জি. শাহাদাৎ হোসেন শীবলু’র শ্রদ্ধেয় বড় ভাই। মরহুম ইঞ্জি. এ.কে.এম মুশফিকুর রহমান গত মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ২টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে সবাইকে কাদিঁয়ে না ফেরার দেশে চলে যান।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৪ সেপ্টেম্বর ২০২৩

Share