Home / সারাদেশ / মহানবীকে কটূক্তিকারী ওয়েবসাইট-ফেইসবুক পাতা কেন বন্ধ হবে না
মোবাইল ফোনে মামলা পরিচালনার কথা চিন্তা করছে হাইকোর্ট
ছবি : হাইকোর্ট

মহানবীকে কটূক্তিকারী ওয়েবসাইট-ফেইসবুক পাতা কেন বন্ধ হবে না

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ১০:০৯ অপরাহ্ন, ১৬ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার

মহানবী (স.) কে নিয়ে কটূক্তি করার অভিযোগে একটি ওয়েবসাইট ও একটি ফেইসবুক পাতা কেন বন্ধ করা হবে না, জানতে চেয়ে রুল দিয়েছে হাই কোর্ট।

রুলের জবাব দিতে স্বরাষ্ট্র সচিব, তথ্য সচিব, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, বিটিআরসি চেয়ারম্যান, ঢাকা মহানগর পুলিশ কমিশনার, ঢাকার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ নয়জন বিবাদীকে চার সপ্তাহ সময় বেঁধে দেওয়া হয়েছে।

বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাই কোর্ট বেঞ্চ এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার এই আদেশ দেয়।

দৈনিক আল ইহসানের সাংবাদিক মো. আরিফুর রহমান গত বৃহস্পতিবার আবেদনটি করেছিলেন।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দা সাবিনা আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

মোখলেছুর রহমান বলেন, রিট আবেদনকারীর এর আগে প্রপাগান্ডামূলক ওয়েবসাইট বন্ধ করার সম্পর্কে একটি আবেদন করেছিলেন। ২০১৩ সালের ১১ ফেব্রুয়ারি বিটিআরসি ওই আবেদন গ্রহণ করে।

“এই আবেদনটি ৩০ দিনের মধ্যে নিষ্পত্তি করতে বিটিআরসি চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন আদালত, সঙ্গে রুলও দিয়েছেন।”

সাবিনা বলেন, “গত ১৭ জুন আবেদনকারী তার ফেইসবুক পেইজে লগইন করে একটি ফেইসবুক পেইজ ও ওয়েবসাইটে দেখতে পান মহানবী (স.) সম্পর্কে কটূক্তি করা হয়েছে।”

“কটূক্তিমূলক বক্তব্য প্রকাশের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা দণ্ডবিধির ২৯৫, ২৯৫(এ) ও তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার অপরাধ সংঘটিত হয়েছে।”

সাবিনা বলেন, গত ২১ জুন এই অভিযোগ নিয়ে থানায় গেলেও তা গ্রহণ করা হয়নি বলে হাই কোর্টে আবেদনটি করা হয়।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫