Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ‘কান টানলে মাথা আসে, তাই গরু লুট করে এনেছি’
‘কান টানলে মাথা আসে, তাই গরু লুট করে এনেছি’
প্রতীকী ছবি।

‘কান টানলে মাথা আসে, তাই গরু লুট করে এনেছি’

হাজীগঞ্জে ভাইয়ের ঋণের টাকার জন্যে কোরবানির গরু

হাজীগঞ্জে সুদের টাকা দিতে না পারায় এক কৃষকের গোয়াল ঘর থেকে দিনে দুপুরে কোরবানির গরু লুট করে নিলো সুদখোররা। ওই সময় স্থানীয় সুদখোর মোহাম্মদ আলী কৃষকের স্ত্রী, মেয়েকে মারধর করে এবং বসতঘর ও গোয়ালঘর ভাংচুর চালায়।

ঘটনাটি মঙ্গলবার ১৫ সেপ্টেম্বর সকাল ৯ টায় উপজেলার ৫ নং সদর ইউনিয়নের মাতৈন গ্রামের মিজি বাড়ীর কৃষক আব্দুল কাদেরের ঘরে ঘটেছে।

জানা যায়, একই গ্রামের মোস্তান বাড়ীর সুদ কারবারী মোহাম্মদ আলীর কাছ থেকে কৃষক আব্দুল কাদেরের ভাই মুকবুল হোসেন সুদে কিছু টাকা নেয়। সাক্ষী হিসেবে কৃষক কাদের উপস্থিত থাকার দায়ে ভাই পলাতক থাকায় তার উপর সুদের কারবারীরা চড়াও হয়ে উঠে।

মঙ্গলবার সকালে সুদকারবারী মোহাম্মদ আলী ৫/৬ জন স্থানীয় সন্ত্রাসী নিয়ে কৃষক কাদের বাড়িতে হামলা চালায়। তারা কৃষকের বসত ঘর ভাংচুর করে। পরে গোয়াল ঘরে তালাবদ্ধ থাকা কোরবানীর একটি বড় ষাঁড় টেনেহেঁছড়ে নিয়ে যায়।

সুদখোর মোহাম্মদ আলীর মা কুলছুম বেগম বলেন, কান টানলে মাথা আসে, তাই গরু লুট করে এনেছি, তবে গরু নিতে হলে সুদে আসলে ৭৫ হাজার টাকা দিয়ে নিতে হবে।

এ বিষয়ে কৃষক আব্দুল কাদের বলেন, জানতে পারি সুদখোর মোহাম্মদ আলীর কাছ থেকে সুদে টাকা নিয়েছেন আমার ভাই মুকবুল। তাকে না পেয়ে তারা আমার বসত ঘর ভাংচুর চালিয়ে স্ত্রী ও সন্তানকে আহত করে সন্ত্রাসী কায়দায় গোয়াল ঘর ভাংচুর করে বড় একটি গরু টেনেহেঁছড়ে নিয়ে যায়। আমার একমাত্র সম্বল গরুটি বড় আশা করে কোরবানীর হাটে বিক্রির জন্য প্রস্ততি নিচ্ছিলাম।

থানার অফিসার ইনচার্জ মো. শাহআলম বলেন, এ ধরনের কোনো অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

|| আপডেট: ০৯:৪৬ অপরাহ্ন, ১৬ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫