Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি
চাঁদপুরে মতলব দক্ষিণ উপজেলা, চাঁদপুরে মতলব দক্ষিণ উপজেলা

মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি

চাঁদপুরে মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা ইতেমধ্যে হয়ে গেছে। তফসিল অনুযায়ী আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে এ উপজেলার উপ-নির্বাচন। তফসিল ঘোষণার আগে থেকেই আওয়ামী লীগের মনোনয়ন পেতে প্রার্থীদের দৌড়-ঝাপ শুরু হয়ে যায়। কয়েকজন চেয়ারম্যান প্রার্থী পোষ্টার, ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে তাদের প্রার্থীতা জানান দেন।

দলীয় সূত্রে জানা গেছে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন যারা- মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বি.এইচ. এম. কবির আহমেদ, মতলব পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, চাঁদপুর-২ আসনের সাবেক সাংসদ রফিকুল ইসলাম এর ছোট ভাই তৌফিকুল ইসলাম, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শওকত আলী দেওয়ান (বাদল) ও আবদুস ছাত্তার মিয়া।

তারা প্রত্যেকেই দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে দাখিল করেছেন। তবে উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১ জন। তিনি হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বি.এইচ. এম.কবির আহমেদ।

২১ সেপেটম্বর সোমবার ধানমন্ডি আওয়ামীলীগ কার্যালয়ে সকল প্রার্থীদেরকে নিয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। এদিকে দলীয় মনোনয়ন পেতে উল্লেখিত সকল প্রার্থীরাই স্থানীয় সাংসদ, জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের সাথে যে যাহার মতো করে যোগাযোগ করছেন।

সোমবার অথবা মঙ্গলবারের মধ্যে আওয়ামী লীগের প্রার্থীতা চূড়ান্ত ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানা গেছে।

উল্লেখ্য, চলতি বছরের ১২ মার্চ মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.এইচ. এম গিয়াস উদ্দিন হঠাৎ করে মারা যাওয়ার কারণে এই পদটি শূণ্য হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই উপজেলায় পৌরসভা ও ৬টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৮০ হাজার ৫৬ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৯৭ হাজার ৩৬৯ জন ও মহিলা ভোটার ৯০ হাজার ৬৮৭ জন। ভোট কেন্দ্র সংখ্যা ৫৭ টি।

প্রতিবেদক:মাহ্ফুজ মল্লিক,২০ সেপেটম্বর ২০২০