Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে উপ-নির্বাচন মনোনীত প্রার্থী হলেন যারা
সকল জল্পনা-কল্পনার, সকল জল্পনা-কল্পনার

মতলব দক্ষিণে উপ-নির্বাচন মনোনীত প্রার্থী হলেন যারা

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকার মাঝি হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ। ২১ সেপ্টেম্বর সোমবার ধানমন্ডি দলীয় মনোনয়ন বোর্ডের একসভায় একক প্রার্থী হিসেবে বিএইচএম কবির আহমেদকে চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে বলে দলীয় নির্ভরযোগ্য সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

অপরদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর একক প্রার্থী চূড়ান্ত হলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও চাঁদপুর জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক এম.এ.শুক্কুর পাটোয়ারীকে দলীয়ভাবে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হয়েছে। মতলব দক্ষিণ উপজেলা বিএনপি’র দপ্তর সম্পাদক গোলাম সারওয়ার সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

২০ সেপ্টেম্বর চাঁদপুর জেলা বিএনপি’র কার্যালয়ে মতলব দক্ষিণ উপজেলা ও মতলব পৌর বিএনপি’র নেতৃবৃন্দদেরকে নিয়ে মতবিনিময় করেন জেলা বিএনপি।

এদিকে, বিএইচএম কবির আহমেদ মতলব দক্ষিণ উপজেলা পরিষদের নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ায় বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারন সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। এছাড়া তিনি চাঁদপুর জেলা ও মতলব দক্ষিণ উপজেলা আওয়ামীলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং মতলববাসীর প্রতি কৃতজ্ঞতা জানান। দলীয় মনোনয়ন পাওয়ায় আওয়ামী, যুবলীগ ও ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে উৎসব দেখা যায়। উল্লেখ্য, উপ-নির্বাচনটি আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে। উপজেলা পরিষদের নির্বাচনে নৌকা প্রতীকের বিজয়ের লক্ষে সকলের সার্বিক সহযোগীতা ও দোয়া কামনা করেছেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএইচএম কবির আহমেদ।

অপরদিকে জেলা বিএনপি মতবিনিময় সভাপতিত্ব করেন-চাঁদপুর জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মো. সলিম উল্ল্যাহ্ সেলিম। এতে বক্তব্য রাখেন-জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক মনির চৌধুরী, বাবুল, গোলাম মোস্তফা, সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। এছাড়া বক্তব্য রাখেন-মতলব দক্ষিণ উপজেলা বিএনপি’র সভাপতি এনামুল হক বাদল, মতলব পৌর বিএনপি’র সভাপতি সোহেব আহমেদ সরকার, মতলব দক্ষিণ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সাগর, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন প্রধান। উক্ত সভায় মতলব দক্ষিণ উপজেলা ও পৌর বিএনপি’র নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে বিএনপি’র একক প্রার্থী হিসেবে এম. এ শুক্কুর পাটোয়ারীকে চ‚ড়ান্ত করা হয়। এদিকে গতকাল ২১ সেপ্টেম্বর বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিকট থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থী এম. এ শুক্কুর পাটোয়ারী। এসময় মতলব দক্ষিণ উপজেলা বিএনপি’র সভাপতি ও মতলব পৌরসভার সাবেক মেয়র এনামুল হক বাদল উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক,২১ সেপেটম্বর ২০২০