Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে স্বাধীনতা দিবস পালিত
স্বাধীনতা

মতলব দক্ষিণে স্বাধীনতা দিবস পালিত

মতলব দক্ষিণ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। সকাল ৬টায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সকাল ৭টায় শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে দীপ্ত বাংলা পাদদেশে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এতে উপজেলা উদযাপন কমিটি, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযুদ্ধা সংসদে, মতলব দক্ষিণ থানা পুলিশ,ৃমতলব পৌরসভা, আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন, মতলব প্রেসক্লাব,মতলব সরকারি ডিগ্রি কলেজ, মতলব জগবন্ধু বিশ্বনাথ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়,মতলব গন্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়,কচি কাঁচা প্রি-ক্যাডেট স্কুলে, মতলব বাজার বনিক ও জনকল্যাণ সমিতিসহ সামাজিক, রাজনৈতিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে নিউ হোস্টেল মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস ও মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম। এরপর মাঠ কুচকাওয়াজ,সালাম গ্রহণ ও মাঠ পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম।

সকাল দশটায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসমের উদ্যেগে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাসের সভাপতিত্বে ও মতলব বিআরডিবির চেয়ারম্যান মোফাজ্জল হোসেনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ লিয়াকত হোসেন প্রধান,মতলব দক্ষিণ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মুবিন সুজন, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ( লেলিন নজরুল), জেলা কৃষকলীগের সাবেক আহবায়ক মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রধান, বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, মতলব দক্ষিণ উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বশির উল্লাহ সরকার মুক্তিযুদ্ধা ডিজিএম জসিম উদ্দিন তপদার,মুক্তিযুদ্ধা প্রকৌশলী জসিম উদ্দিন, মুক্তিযুদ্ধা শাহ আলম বকাউল,শহীদ মুক্তিযুদ্ধা পরিবারের সন্তান মতলব পৌর যুবলীগের সভাপতি সোহাগ সরকার।

স্বাগত বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভুমি তাসনিম আক্তার। অনুষ্ঠানের শুরুতে উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করে নেন এবং সবশেষে শহীদ মুক্তিযুদ্ধা পরিবারের সদস্যদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সন্মাননা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে মুক্তিযোদ্ধারা তাদের যুদ্ধকালীন সময়ে স্মৃতিবিজড়িত ঘটনা তুলে ধরেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যুদ্ধকালীন সময়ে যেসব গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তা ও তুলে ধরেন মুক্তিযুদ্ধারা।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৭ মার্চ ২০২৩