Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তর উপজেলা মৎস্যজীবী লীগের উদ্যোগে মিলাদ
মৎস্যজীবী

মতলব উত্তর উপজেলা মৎস্যজীবী লীগের উদ্যোগে মিলাদ

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার ‘স্বাধীনতা পদক পুরষ্কার -২০২৩’ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার হাত থেকে গ্রহণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য চাঁদপুরের কৃতিসন্তান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

২৩ মার্চ বৃহস্পতিবার রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে তার হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার ‘স্বাধীনতা পদক পাওয়ায় এ উপলক্ষে বৃহস্পতিবার বাদ আছর মতলব উত্তর উপজেলা আওয়ামী মৎস্যজীবীলীগের সভাপতি মোঃ নাইমুল হাসান লাভলু এর উদ্যোগে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পাঁচটি মসজিদ তথা নিশ্চিন্তপুর কেন্দ্রীয় জামে মসজিদ, আনোয়ারপুর কেন্দ্রীয় জামে মসজিদ, হরিণা কেন্দ্রীয় জামে মসজিদ, হরিনা রাবেয়া খাতুন মাদ্রাসা ও এতিমখানা, দুর্গাপুর কাজীবাড়ি জামে মসজিদ-এ বিশেষ মিলাদ ও দোয়ার অঅয়োজন করা হয়। শেষে মুসল্লিদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।এসময় দূর্গাপুর রইউনিয়ন যুবলীগ নেতা ইউসুফ জামিলসহ বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়য়ে মতলব উত্তর উপজেলা আওয়ামী মৎস্যজীবীলীগের সভাপতি মোঃ নাইমুল হাসান লাভলু বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, মুক্তিযুদ্ধকালীন ২নং সেক্টরের ক্র্যাক প্লাটুনের কমান্ডার, চাঁদপুরের কৃতিসন্তান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার ‘স্বাধীনতা পদক পুরষ্কার -২০২৩’ প্রদান করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে উপজেলা মৎস্যজীবী লীগের পক্ষ থেকে ও মতলব নউত্তর উপজেলাবাসীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি একই সাথে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার ‘স্বাধীনতা পদক পাওয়ায় তাকেও প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য জাতির যে কোনো সংকটকালে অগ্রণী ভূমিকা পালনকারীদের অন্যতম মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ১৯৭১ সালে পাকিস্তানি বাহিনীর বুকে কাঁপন ধরানো দুর্র্ধষ গেরিলা দল ক্র্যাক প্লাটুনের নেতৃত্বে ছিলেন।

১৯৭১ সালে মোফাজ্জল হোসেন মায়া চৌধুরী মুক্তিযুদ্ধকালীন ২নং সেক্টরের ক্র্যাক প্লাটুনের কমান্ডার হিসেবে বীরত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তাঁর এই গুরুত্বপূর্ণ অবদানের জন্য তাঁকে ‘বীর বিক্রম’ খেতাবে দিয়ে সম্মানিত করে বাংলাদেশ সরকার। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রমের হাতে আজ বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার ‘স্বাধীনতা পদক পুরষ্কার তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৪ মার্চ ২০২৩