Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ব্রীজের দেয়াল ভেঙ্গে ও রাস্তা সংস্কার অভাবে চরম ভোগান্তি
raghdhoil road in kachua

কচুয়ায় ব্রীজের দেয়াল ভেঙ্গে ও রাস্তা সংস্কার অভাবে চরম ভোগান্তি

চাঁদপুরের কচুয়া উপজেলার সাচার উত্তর বাজার ব্রীজের দু’পাশের দেয়াল ভেঙ্গে পড়ায় এবং রাস্তার বিভিন্ন স্থানে মাছের পঁচা আঁইশের মতো খসে পড়ায় যান চলাচলে চরম ভোগান্তি দেখা দিয়েছে।

এতে সাচার-রাগদৈল-ইলিয়টগঞ্জ সড়কে যাতায়াতকারী সাধারণ মানুষ চরম ভোগান্তিতে রয়েছে। বিশেষ করে দীর্ঘ দিন এ রাস্তাটি সংস্কার না হওয়ায় চরম ভোগান্তিতে রয়েছেন এলাকাবাসী।

স্থানীয় বাজার ব্যবসায়ী, গাড়ি চালকদের সাথে কথা বলে জানাযায়, তৎকালীন জাতীয় পার্টির শাসনামলে কচুয়ার সাবেক এমপি ও চাঁদপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডাঃ শহীদুল ইসলাম সাচার উত্তর বাজার কাঠ বাজার সংলগ্ন ব্রীজটি নির্মান করেন।

স্থানীয়দের অভিযোগ তৎকালীন সময়ে এ অঞ্চলে হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র সড়ক সাচার উত্তর বাজারে ব্রীজটি অপরিকল্পিত ভাবে নির্মান করা হয়েছে। অর্থাৎ ব্রীজটি সরু (চিকন) হওয়ায় একটি রিক্সা কিংবা মাইক্রো ডাবল ক্রসিং করতে পারে না। ফলে একদিকে যানজট অন্যদিকে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

অন্যদিকে সাচার রাগদৈল সড়কটি দীর্ঘ কয়েক বছর সংস্কার না হওয়ায় চমর ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয়দের মাঝে। রাস্তাটি কয়েক বছর আগে সংস্কার করা হলেও তা ও নিন্মমান কাজ হওয়ায় দু’পাশ ভেঙ্গে এবং স্থানে স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে বলে স্থানীয় এলাকাবাসী দাবী করছে।

সাচার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ওচমান গণি মোল্লা রাস্তাটি ভাঙ্গা রয়েছে বলে স্বীকার করে বলেন, জনস্বার্থে কয়েকদিন পূর্বে আমি রাস্তার বিভিন্ন স্থানে ইটা দিয়েছি। কিন্তু দ্রুত রাস্তাটি সংস্কার না হলে সমস্যা থেকেই যাবে। তাই আমিও ইউনিয়নবাসীর দাবীর সাথে একমত পোষন করে রাস্তাটি দ্রুত সংস্কারের দাবী জানাচ্ছি।

সাচার বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী শাহজাহান পাটোয়ারী জানান, গত শনিবার রাতে রাজারামপুর গ্রামের জনৈক ব্যক্তি চট্টগ্রামে মারা যাওয়ার পর এ্যাম্বুলেন্সে করে তার লাশ সাচারে নিয়ে আসা হয়। কিন্তু অপ্রিয় হলেও সত্য ব্রিজের দু-পাশের সাইড ওয়াল ভেঙ্গে পড়ায় এবং রাস্তা ভাঙ্গা থাকায় অনেক চেষ্টা করেও রাজারামপুরে ওই ব্যক্তির লাশ নেয়া সম্ভব হয়নি।

এদিকে এলাকাবাসী জনস্বার্থে ব্রীজের সাইড দেয়াল নির্মাণসহ সাচার রাগদৈল রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
: আপআপডেট, বাংলাদেশ ১১:৪৩ পিএম, ৬ নভেম্বর, ২০১৭ সোমবার
ডিএইচ

Leave a Reply