Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে আনসার ও ভিডিপির বার্ষিক সমাবেশ
upzila ansar bdp

মতলব উত্তরে আনসার ও ভিডিপির বার্ষিক সমাবেশ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা আনসার ও ভিডিপি এর বার্ষিক সমাবেশ বুধবার সকালে উপজেলার পরিষদের মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

এ বার্ষিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চাঁদপুর জেলা কমান্ড্যান্ট এ এস এম আজিম উদ্দিন। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

প্রধান অতিথির বক্তব্যে এ এস এম আজিম উদ্দিন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে বাস্তবায়ন করতে আনছার-ভিডিপি অগ্রণী ভূমিকা পালন করে আসছে। স্বাধীনতার সময় মুক্তি বাহিনীর পাশে ছিলো আনসার বাহিনী। অদ্যবধিও আনসার ভিডিপি কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ হলো শান্তির মডেল। আর প্রধান মন্ত্রী শেখ হাসিনা হলেন মাদার ও হিউম্যানিটি। ক্ষুধা ও দরিদ্র মুক্ত দেশ গড়তে কাজ করছেন শেখ হাসিনা। তিনি বলেন, রোহিঙ্গ শরনার্থীদের পাশে মতলবের কৃতি সন্তান ও চাঁদপুরের গর্ব দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি যেভাবে দাঁড়িয়েছেন তা নিয়ে আমরা গর্বিত। মতলবের উন্নয়ন কর্মকান্ড নিয়েও আলোচনা করেন এবং আনসার ভিডিপি ব্যাংক করার জন্য মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন তিনি।

সভাপতির বক্তব্যে ইউএনও শারমিন আক্তার বলেন, শান্তি শৃঙ্খলা ও উন্নয়নে আনসার ও ভিডিপি কাজ করে যাচ্ছে। তা আজকের সমাবেশে আবার প্রমাণ হল। সকলে একতাবন্ধ হয়ে এই প্রথম সমাবেশ একটি সফল সমাবেশ উপহার দেওয়ার জন্য তিনি আনসার বাহিনীকে ধন্যবাদ জানান। তিনি আরও বলেন, মাদক, বাল্য বিবাহ ও ইভটিজিং, সামাজিক অপরাধ দমনে আনসার বাহিনীকে সজাগ থাকতে হবে এবং তা প্রতিরোধে প্রশাসনকে সহযোগীতা করার আহŸান জানান।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলীর উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মো. আলমগীর হোসেন, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোঃ ফারুক হোসেন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আব্দুস সাত্তার, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক একেএম গোলাম নবী খোকন, গজরা ইউনিয়ন লিডার জুলেখা, বাগানবাড়ি ইউনিয়ন লিডার আলাউদ্দিন প্রমূখ। এসময় উপজেলার সকল আনসার বাহিনীগন উপস্থিত ছিলেন।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৩০ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭, বুধবার
ডিএইচ