Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে শীতকালীন আন্ত:স্কুল-মাদ্রাসার ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন
ert..

মতলবে শীতকালীন আন্ত:স্কুল-মাদ্রাসার ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

মতলব উত্তরে দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ে ৪৭তম আন্ত:স্কুল-মাদ্রাসার শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা মঙ্গলবার (২৬ ডিসেম্বর) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভিন্ন প্রতিযোগিতার ইভেন্টসগুলো ছিলো ক্রিকেট,ভলিবল,হ্যান্ডবলসহ শীতকালীন খেলা।

বিকেলে দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মনজুর আহমেদ মঞ্জু প্রধান অতিথি হিসেবে এ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার মো. আশরাফুল আলমের পরিচালনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মনজুর আহমেদ মঞ্জু।

প্রধান অতিথি মনজুর আহমদ বলেন,‘ খেলাধূলা মানুষকে বিনোদনের পাশাপাশি মাদক,ইভটিজিং, বাল্যবিবাহ সহ নানা অপকর্ম থেকে দূরে রাখে এবং শারীরিক সুস্থতা ও মানসিক বিকাশে সহায়তা করে । খেলাধুলায় দেশ এখন অনেক এগিয়েছে। চাঁদপুর জেলার মতলব উত্তরেও খেলাধুলার সংস্কৃতি তৈরি হচ্ছে। মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনের মধ্য দিয়ে শিশু-কিশোর, তরুণ-তরুণী খেলাধুলার চর্চা করার সুযোগ পাচ্ছে।’

তিনি আরো বলেন, ‘খেলাধুলার মাধ্যমে নিজেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পরিচিতি লাভ করা সম্ভব। খেলাধুলায় অর্থনৈতিকভাবে সাবলম্বী হওয়া যায়। আজকের এ ক্ষুদে প্রতিভাবান ছেলেরা বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে তাদের প্রতিভা বিকাশের সুযোগ তৈরি করলে এ উপজেলা থেকে একদিন জাতীয় আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছতে সক্ষম হবে বলে । তাই খেলাধুলার প্রতি গুরুত্ব দিয়ে শিক্ষা প্রতিতষ্ঠানগুলোতে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রতি গুরুত্ব দিতে হবে। লেখাপড়ার পাশাপাশি শরীর মনকে চাঙ্গা রাখতে হলে খেলাধুলার কোনো বিকল্প নেই। নিয়মিত খেলাধুলা স্বাস্থ্যের জন্য যেমন উপকার করে তেমনি একজন ভালো খেলোয়াড় বহির্বিশ্বে নিজের ও নিজ দেশের সুনাম বৃদ্ধি করে।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ‘জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহঙ্গীর আলম হাওলাদার,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী আব্দুল ওয়াহীদ মো.সালেহ,দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মনছুর আহম্মেদ,আ’লীগনেতা মো.বোরহান উদ্দিন চৌধুরী ও ক্রীড়া শিক্ষক মো.আক্তার হোসেন ।
অনুষ্ঠানে উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির,সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, আ’লীগ নেতা হাসান মোর্শেদ আহার চৌধুরী, অধ্যক্ষ মো.শরীফ উল্যাহসহ সকল প্রধান শিক্ষকগণ উপস্থিত থাকবেন ।

এদিকে ৪৭তম আন্ত:স্কুল এন্ড মাদ্রাসার শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার ক্রিকেটের ফাইনাল খেলায় ১৪ রানে ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেন।

খেলার আম্পায়ার হিসেবে ছিলেন মাথাভাঙ্গার ক্রীড়া শিক্ষক মো. রাশেদুজ্জামান রাশেদ, ক্রীড়া শিক্ষক মো. রফিকুল ইসলাম রফিক। খেলার ধারাবিবরণীতে ছিলেন মোহনপুর ইউনিয়ন যুবলীগ নেতা মো. জসিম উদ্দিন।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সময় ৩:০০ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার
ডিএইচ