Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে মোহনপুর যুবক ও এলাকাবাসীর উদ্যোগে বার্ষিক মাহফিল
মোহনপুর

মতলবে মোহনপুর যুবক ও এলাকাবাসীর উদ্যোগে বার্ষিক মাহফিল

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর যুবক ও এলাকাবাসীর উদ্যোগে মোহনপুরের কবরবাসীর রূহের মাগফিরাত কামনায় ১৩ তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল মোহনপুর এলাকাবাসী ও যুবকদের সহযোগতায় অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) বাদ আছর নামাজ এর পর থেকে মোহনপুর ঐতিহ্যবাহী খেলার মাঠে শুরু হয়ে মধ্যরাত পর্যন্ত চলে ওয়াজ মাহফিল। এতে উপজেলার প্রত্যন্ত এলাকা হইতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানেরা এ ওয়াজ মাহফিলে অংশগ্রহণ করেন।

বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান ও ও নানা শ্রেণী পেশার লোকজন বুধবার সন্ধ্যার আগেই মোহনপুর ঐতিহ্যবাহী খেলার মাঠে এসে সমবেত হয়। মাগরিবের নামাজের পর পরই সম্পূর্ণ মাঠ পরিপূর্ণ হয়ে যায়। রাত ১ টায় আখেরী মোনাজাতের মাধ্যমে ওয়াজ মাহফিল সমাপ্ত হয়।

আখেরি মোনাজাতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য চাঁদপুরের কৃতিসন্তান আধুনিক মতলবের রুপকার দুই বারের সাবেক সফল মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামলিীগের কার্যনির্বাহি কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু এদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় এবং প্রতি বছর বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন করতে অসামান্য অবদান রেখেছেন সদ্য প্রয়াত মরহুম শামসুল হক চৌধুরী বাবুলের রূহের মাগফিরাত কামনাসহ সকল কবরবাসীর জন্য দোয়া করা হয়। মাহফিলে মোহনপুর যুবসমাজের পক্ষ থেকে তাবারুক বিতরণ করা হয়।

মাহফিলে প্রধান বক্তার আলোচনা করার পূর্বে মোহনপুর ইউপির ৫ বারের নির্বাচিত জাতীয় স্বণপ্রদক প্রাপ্ত জনপ্রিয় চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম শামসুল হক চৌধুরী বাবুলের রূহের মাগফিরাত কামনায় বাবার জন্য দোয়া চেয়ে বক্তব্য রাখেন মরহুম শামসুল হক চৌধুরী বাবুলের জ্যেষ্ঠ পুত্র বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোহনপুরের কৃতি সন্তান মাজেদুল হক সুবে চৌধুরী।

মাজেদুল হক সুবে চৌধুরী তার সংক্ষিপ্ত বক্তব্যে এসময় বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, আধুনিক মতলবের রুপকার, দুই বারের সাবেক সফল মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামলিীগের কার্যনির্বাহি কমিটির অন্যতম সদস্য তরুন ও যুবসমাজের অহংকার সাজেদুল হোসেন চৌধুরী দিপু,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আশফাক হোসেন চৌধুরী মাহিসহ তাদের পরিবারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় সবার কাছে দোয়া কামনা করেন।

উক্ত ১৩ তম বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন, প্রখ্যাত আলেমে দ্বীন,বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ,খতিবুল উম্মা মাওলানা হাফিজুর রহমান কুয়াকাটা।

মাহফিলে প্রধান আকর্ষন ছিলেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন,মুফাসসিরে কোরআন,বলিষ্ঠ কণ্ঠস্বর হাফেজ মাওলানা ক্বারী শুয়াইব আহম্মেদ আশ্রাফী হবিগঞ্জ সিলেট।

এছাড়া বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন, মাওলানা মুফতি মনিরুজ্জামান আল জামি বি-বাড়ীয়া ও হযরত মাওলানা হাফেজ দিলাওয়ার হোসেন মোহনপুরী ।

মাহফিলটি পরিচালনা করেন উপজেলার মোহনপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ তাজুল ইসলাম।

উক্ত মাহফিলে মহিলাদের স্বাস্থ্য বিধি মেনে পর্দার সহিত প্রজেক্টরের মাধ্যমে ওয়াজ শোনার ব্যবস্থা করা হয়।

এদিকে মতলব উত্তর উপজেলার মোহনপুর যুবক ও এলাকাবাসীর উদ্যোগে ১৩ তম বার্ষিক ওয়াজ মাহফিল সকল বাধা উপেক্ষা করে মাহফিল সম্পন্ন করতে পেরে মহান আল্লাহপাকের নিকট শোকরিয়া আদায় করেন মাহফিলে সার্বিক ব্যবস্থায় দায়িত্বে থাকা যুবকরা।

নিজস্ব প্রতিবেদক, ১ ডিসেম্বর ২০২২