Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে আইডিয়েল কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
আইডিয়েল

মতলবে আইডিয়েল কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা আইডিয়েল কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজে অনুষ্ঠিত পরীক্ষায় ৩৪২জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত প্রতি বছরের ন্যায় নার্সারী থেকে ৫ম শ্রেণির পর্যন্ত সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষাগ্রহণ সম্পন্ন হয়েছে। এতে উপজেলার ১৬টি কিন্ডার গার্টেন স্কুলের মধ্যে ১২টি শিক্ষা প্রতিষ্ঠঅন অংশ গ্রহণ করেন।

পরীক্ষা চলাকালীন সময় পরিদর্শন করেন, মতলব উত্তর উপজেলা আইডিয়েল কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর সভাপতি মোঃ ইবনাল মঈন আহম্মাদ রিপন, পরীক্ষা নিয়ন্ত্রয়ক মোঃ রিয়াজুল ইসলাম খন্দকার,হলসুপার মোঃ রাসেল,সহ-সভাপতি আঃ বাতেন, শিক্ষা সচিব রোজিনা আক্তার। এসময় উপস্থিত ছিলেন, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ নুরুজ্জামান, প্রভাষক মোঃ শাহাদাত হোসেনসহ বিভিন্ন কিন্ডারগার্টেন স্কুলের প্রধান শিক্ষকবৃন্দ।

পরীক্ষায় নার্সারী শ্রেণির ৭৫ জন, কেজি-১ শ্রেণির ৪৭ জন, কেজি-২ শ্রেণির ৫৭ জন, কেজি-৩ শ্রেণির ৬৩ জন, কেজি-৪ শ্রেণির ৬২ জন, কেজি-৫ শ্রেণির ৩৮ জন ছাত্র-ছাত্রী অংশ নিয়েছে। টেলেন্ডপুলে, এ গ্রেড, বি গ্রেড ও সি গ্রেড সহ চারটি গ্রেডে ফলাফল প্রকাশিত হওয়ার পর সনদপত্র ও বৃত্তি সম্মাননা প্রদান করা হবে।
সমিতির অন্র্Íভুক্ত ১২ টি স্কুল এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষা প্রতিষ্ঠঅনগুলো হলো-ছেংগারচর পৌরসভার সান সাইন একাডেমি,ভান্ডারী বাজারের অক্সফোর্ড কিন্ডারগার্টেন, বিভা কিন্ডারগার্টেন, ছেংগারচর পৌরসভার বালুরচর কচিকাচা কিন্ডারগার্টেন, জোড়খালির মিজান কিন্ডারগার্টেন, বর্নমালা কিন্ডারগার্টেন, অর্নির্বান কিন্ডারগার্টেন, ইমামপুর উত্তরণ কিন্ডারগার্টেন, হানিরপাড় আর্দশ কিন্ডারগার্টেন, মান্দারতলী প্রীক্যাডেন্ট কিন্ডারগার্টেন, গোল্ড বেঙ্গল কিন্ডারগার্টেন, চরউমেদ আইডিয়াল কিন্ডারগার্টেন । পরবর্তীতে পরীক্ষার ফলাফল ঘোষণা হবে বলে জানান আয়োজকরা।

পরীক্ষা নিয়ন্ত্রয়ক মোঃ রিয়াজুল ইসলাম খন্দকার বলেন, মতলব উত্তর উপজেলা আইডিয়েল কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা-২০২৩ সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত প্রতি বছরের ন্যায় নার্সারী থেকে ৫ম শ্রেণির পর্যন্ত সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে মেধাবৃত্তি পরীক্ষাগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ পরীক্ষা সম্পন্ন করার জন্য প্রশাসন,স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং কিন্ডারগার্টেন স্কুলের প্রধানরা সহযোগিতা করছেন। নএজন্য সকলকে ধন্যবাদ জানাই।
গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে পরীক্ষা নিয়ন্ত্রয়ক মোঃ রিয়াজুল ইসলাম খন্দকার আরও বলেন, প্রজন্মকে সৃজনশীল জগতে যুক্ত করতে এবং শিশুদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে শিক্ষাই শক্তি, শিক্ষাই মুক্তি এই স্লোগানে আমরা পথচলা শুরু করেছি। তিনি আরও বলেন,প্রকৃত শিক্ষার মাধ্যমে মানুষের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটে সে চিন্তা আমরা করি। এ লক্ষ্যে প্রতি বছরই বৃত্তি পরীক্ষা আয়োজন করা হয়ে থাকে।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল,৮ ডিসেম্বর ২০২৩