Home / শীর্ষ সংবাদ / মতলবের করোনা রোগী স্ত্রীসহ আইসোলেশনে : চিকিৎসক নার্সসহ ১১ জনের নমুনা সংগ্রহ
১৩ বছর ধরে নেই গাইনি চিকিৎসক, বন্ধ অস্ত্রোপচার
মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (ফাইল ছবি)

মতলবের করোনা রোগী স্ত্রীসহ আইসোলেশনে : চিকিৎসক নার্সসহ ১১ জনের নমুনা সংগ্রহ

চাঁদপুর জেলায় শনাক্ত হওয়া প্রথম করোনা আক্রান্ত কভিড-১৯ রোগীকে ৯ এপ্রিল রাতে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।  তার পাশেই আরেকটি কক্ষে তার স্ত্রীকেও রাখা হয়।  তবে এ নারীর এখনো কোনো উপসর্গ দেখা যায়নি।

১০ এপ্রিল শুক্রবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে ওই যুবকের সংস্পর্শে আসা ১১জনের নমুনা শুক্রবার সকালে সংগ্রহ করা হয়েছে।   এ তালিকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, ল্যাব টেকনোলজিস্ট, অ্যাম্বুলেন্স চালক, আক্রান্তের পরিবারের সদস্যও রয়েছে।  এসব নমুনা পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে ওই যুবকের করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ পুরো উপজেলাজুড়ে তোলপাড় শুরু হয়। ওই রাতেই পুলিশের মাধ্যমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করা হয়।  এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হয়।

এদিকে স্বাস্থ্য কমপ্লেক্সের একটি সূত্র জানিয়েছে, ওই রোগী যেসব স্থানে পূর্বে এসেছিলেন অর্থাৎ জরুরী বিভাগ, ল্যাব রুম, বহিঃবিভাগ প্রভৃতি কক্ষ জীবাণু ও ভাইরাসমুক্ত করণে বিশেষ কার্যক্রম চলছে।  এর জন্যে কয়েকদিন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা বন্ধ থাকতে পরে।

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত ওই যুবকের পৈত্রিক বাড়ি রংপুরে। সে নারায়নগঞ্জে গার্মেন্টেসে চাকুরি করতো।  জ্বরে আক্রান্ত অবস্থায় ৫ এপ্রিল সে তার শ্বশুর বাড়ি মতলব উত্তরে চলে আসে। ৬ এপ্রিল তার নমুনা সংগহ করা হয়। বৃহস্পতিবার রাতে রিপোর্ট আসে করোনা পজেটিভ। আরো পড়ুন- চাঁদপুর জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত

মতলব উত্তর করেসপন্ডেন্ট, ১০ এপ্রিল ২০২০