Home / চাঁদপুর / চাঁদপুর জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত
আইসোলেশনে

চাঁদপুর জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায়তো বটেই পুরো চাঁদপুর জেলায় প্রথম করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। করোনা মুক্ত রাখা আর সম্ভব হলো না জেলার সীমান্তবর্তী নারায়ণগঞ্জ জেলার অসচেতন কিছু মানুষের জন্য।

৯ এপ্রিল বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার সময় চাঁদপুর টাইমসকে এ তথ্য জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.মেহেদি হাসান।

করোনায় আক্রান্ত (নামটি প্রকাশ করা হলো না) নারায়ণগঞ্জ থেকে গত ৫ এপ্রিল মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউিনিয়নের হারিপাড় গ্রামের তার শ্বশুর বাড়িতে জ্বর.সর্দি,কাশি নিয়ে বেড়াতে আসেন। পরে স্থানীয় লোকজনদের তার মধ্যে করোনার উপসর্গ সন্দেহাতীত হওয়ায় তাকে গত ৬ এপ্রিল মতলব উত্তর উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসরা তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায়।

করোনায় আক্রান্ত ৩২ বছর এ যুবকের এর বাড়ি রংপুর। সে নারায়ণগঞ্জের বন্দর একটি বেসরকারি কারখানায় চাকুরি করতেন। তিনি নারায়ণগঞ্জ থেকে গত ৫ এপ্রিল মতলব উত্তরের হানিরপাড় তার শ্বশুর বাড়িতে ফেরেন। তার শ্বশুরের নাম (প্রকাশ করা হলো না)।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুশরাত হাহান মিথেন চাঁদপুর টাইমসকে জানান, ওই ব্যাক্তি করোনার উপসর্গ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে ৬ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়। পরে ৯ এপ্রিল ফলাফলে তার দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। তার শ্বশুর বাড়িতে পুলিশসহ অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন আইসোলেশন সেন্টারে রাখা হবে।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে এই রিপোর্ট আসার দিনেই চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক।  আরো পড়ুনচাঁদপুর জেলা পূর্ণ লকডাউন : বাড়বে সেনা টহল

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল,  ৮ মার্চ ২০২০