Home / আন্তর্জাতিক / প্রেমিকার টানে ভারতে গিয়ে কারাগারে বাংলাদেশি তরুণ
প্রেমিকার টানে ভারতে গিয়ে কারাগারে বাংলাদেশি তরুণ

প্রেমিকার টানে ভারতে গিয়ে কারাগারে বাংলাদেশি তরুণ

এ যেন অভিষেক বচ্চন-করিনা কাপুরের ‘রিফউজি’ ছবির গল্প। কারিনা থাকেন ভারতে আর অভিষেক পাকিস্তানে। দুই দেশে বসবাসকারী দু’জনের মধ্যে প্রেম ও বিয়ে। কিন্তু আমাদের নায়কের ভাগ্য এতটা ভালো নয়। প্রেমিকার টানে পাসপোর্ট ভিসা ছাড়া বাংলাদেশ থেকে ভারতে আসার অপরাধে তার কপালে জুটেছে কারাবাস।

ঘটনাটা খুলেই বলি। মেয়েটির নাম সুমিত্রা রায়, থাকেন ভারতের জলপাইগুড়ি সদর ব্লকের দোডালিয়া পাতকাটা এলাকায়। তার অন্তর সিংহের বাড়ি বাংলাদেশের পচাগড় জেলার বালিয়া বড়বাড়ি এলাকায়। বছর দেড়েক আগের কথা। মোবাইলে একটি মিসড কল থেকে দুজনের আলাপ। এরপর মাঝেমাঝেই কথা বলেন তারা।

একসময় ২২ বছরের সুমিত্রা রায়ের সঙ্গে প্রেমে জড়িয়ে পড়েন ২০ বছরের অন্তর। সুমিত্রা এমএ প্রথম বর্ষের ছাত্রী। কিন্তু তেমন পড়ালেখা জানেন না অন্তর। কিন্তু প্রেম মানে না কোনো বাধা। তাই তো সীমান্তের কাঁটাতারের বেষ্টনী পেরিয়ে একদিন ভারতে চলে আসেন অন্তর।

পশ্চিমবঙ্গের নানা জায়গায় রাজমিস্ত্রির কাজ করতে থাকেন। অবশেষে শেস হয় অপেক্ষার পালা। গত শনিবার জলপাইগুড়িতে আসেন। দেখা হয় সুমিত্রার সঙ্গে। দুজন বিয়ে করবেন বলে ঠিক করেন। এরপর সুমিত্রাদের বাড়িতেই থাকতে শুরু করেন।

এদিকে এলাকায় অচেনা যুবককে নিয়ে কানাঘুষা শুরু হয় জলপাইগুড়ির বাসিন্দাদের মধ্যে। মঙ্গলবার পুলিশে খবর দেয় এলাকার পঞ্চায়েত। পুলিশ এসে অন্তরকে ধরে নিয়ে যায়। অন্তর সিংহকে আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ।

এই ঘটনায় বিপদে পড়েছেন সুমিত্রা। পুলিশের ভয়ে এখন অন্তরকে বিয়ে করার প্রতিশ্রুতির কথাও অস্বীকার করছেন তিনি। (সূত্র: এবেলা)

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ২ : ০০ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৭, বুধবার
এইউ