Home / চাঁদপুর / বিএনপি ফেরালেন টিটুকে : ফিরেই মনোনয়ন পত্র গ্রহণ
Titu...

বিএনপি ফেরালেন টিটুকে : ফিরেই মনোনয়ন পত্র গ্রহণ

চাঁদপুরে জেলা বিএনপি’র সাবেক সভাপতির প্রর্ত্যাবতন বা ফিরে আসায় বিএনপি’র মধ্যে ব্যাপক প্রাণসঞ্চার ফিরে পেয়েছে। সোমবার (১২ নভেম্বর) দুপুরে বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন,‘বিভিন্ন কারণে দলের ক’জন নেতাদেরকে বহিষ্কার করা হয়েছিল। পরবর্তীতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে আবেদন করা হয়। তার নির্দেশেই ওই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।’

প্রাপ্ত তথ্যমতে, চাঁদপুরে স্বেচ্ছায় অব্যাহতি নেয়া জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও চাঁদপুর-হাইমচর আসনের সাবেক সংসদ সদস্য এস এ সুলতান টিটু ওই আদেশে দলের প্রাথমিক সদস্য পদে পুনর্বহাল হলেন।

সাবেক সংসদ সদস্য এস এ সুলতান টিটু সাবেক চাঁদপুর-হাইমচর ৪ আসন ও বর্তমান চাঁদপুর-হাইমচর-৩ আসনের সংসদ সদস্য ও চাঁদপুর জেলা বিএনপি’র সভাপতি ছিলেন। তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনেরও সভাপতি ছিলেন ।

সভাপতি থাকা অবস্থায় তার যোগ্য নেতৃত্বে তৎকালীন সময়ে চাঁদপুরের ৬ টি আসনেই বিএনপি জয়লাভ করে। তাঁর সময়ে চাঁদপুর জেলা বিএনপি অত্যন্ত সংগঠিত থাকায় এ আসনগুলো জয়লাভ করা সম্ভব হয়েছে।

পরবর্তীতে তিনি এক অজ্ঞাতকারণে স্বেচ্ছায় জেলা বিএনপি’র তৎকালীন সভাপতির পদ থেকে অব্যাহতি নেন। বর্তমান চাঁদপুর-হাইমচর-৩ আসনে সদ্য ঘোষিত একাদশ নির্বাচনে প্রার্থী হিসেবে মনোয়নপত্র গ্রহণ করেন ।

এ ব্যাপারে তার প্রার্থী হওয়ার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ‘আসন্ন একাদশ নির্বাচনে চাঁদপুর জেলা বিএনপিকে সংগঠিত করে সকল নেতাকর্মীদের নিয়ে মাঠে নামবেন এবং পূর্বের মতই চাঁদপুরে এবারের ৫টি আসনই তিনি বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। ’

ফলে সাবেক সংসদ সদস্য এস এ সুলতান টিটু দলে সক্রিয় হওয়ায় চাঁদপুর জেলা ও তাঁর নির্বাচনি এলাকা চাঁদপুর সদর ও হাইমচরে বিএনপি’র নেতা কর্মীদের মধ্যে এক ধরনের উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

করেসপন্ডেন্ট
১২ নভেম্বর , ২০১৮ সোমবার

Leave a Reply