Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / বিএনপি নির্বাচন প্রতিহত করতে বিভিন্ন ষড়যন্ত্র করছে: মায়া চৌধুরী
বিএনপি

বিএনপি নির্বাচন প্রতিহত করতে বিভিন্ন ষড়যন্ত্র করছে: মায়া চৌধুরী

চাঁদপুরের মতলব মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
প্রধান অতিথি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, আগষ্ট মাস আসলেই বিএনপি জামাতের ষড়যন্ত্র শুরু হয়। অল্প কিছু দিনের মধ্যে জাতীয় নির্বাচন, তারা নির্বাচনের প্রস্তুতি না নিয়ে নির্বাচন প্রতিহত করতে বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে।

বিএনপি তাদের নেতাকর্মীদের হাতে অস্ত্র তুলে দিয়ে দেশের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে। দেশে উন্নয়ন অব্যাহত রাখতে বিএনপির নৈরাজ্য প্রতিহতের পাশাপাশি আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনতে হবে।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম আরও বলেছেন, বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। বঙ্গবন্ধু ও বাঙালির মুক্তিযুদ্ধ, এটি হলো আমাদের অহংকার। বঙ্গবন্ধুকে হত্যা করে তার আদর্শকে হত্যা করা যায়নি। এখন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। তার সুদৃঢ় নেতৃত্বে উন্নয়নের সবগুলো সূচক অর্জিত হওয়ার কারণে বাংলাদেশ ইতোমধ্যেই স্বল্প উন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। তাই বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কখনো আপস করা যাবে না। আর দেশের অগ্রগতিও সমৃদ্ধি অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

মায়া চৌধুরী বলেন,ঘাতকরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে এদেশ থেকে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে চিরতরে মুছে দিতে চেয়েছিল। কিন্তু তাদের সে উদ্দেশ্য সফল হয়নি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে আজ বিশ্বের কাছে একটি রোল মডেল হিসেবে উপস্থাপন করেছেন। সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠিত হচ্ছে। তাই সুন্দর আগামীর জন্য যার যার অবস্থান থেকে সততার সঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে।

বৃহত্তর ঢাকা মহানগর আওয়ামীলীগের সাবেক এই সাধারণ সম্পাদক স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মায়া চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে ভালবাসে অন্তর থেকে কাজ করতেন ও ভালবাসতেন ঠিক সেরকমভাবেই প্রত্যেককে মন দিয়ে দেশকে ভালবেসে কাজ করতে হবে। তবেই কেবল দেশের উন্নতি করা সম্ভব। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। যেদিকে তাকাই সেদিকে উন্নয়নের ছোঁয়া। এটা মমতাময়ী মা শেখ হাসিনার অবদান। উন্নয়নের কাতারে দেশ পৌঁছে গেছে। উন্নয়নের গতি অব্যাহত থাকলে এশিয়ার সেরা দেশ হবে বাংলাদেশ।

শনিবার (২৬ আগস্ট) চাঁদপুর-২ নির্বাচনী এলাকায় সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর বাড়ির সামনের বড় মাঠে মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই প্রধানের সভাপতিত্বে ও মতলব উত্তর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট রুহুল আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য ও সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপু, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, গাজী ইলিয়াসুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্যে সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, আগস্ট মাস বাঙালি জাতির কাছে এক বেদনা-বিধুর মাস। এ মাসে জাতির পিতাকে হারিয়েছি, হারিয়েছি এদেশের স্বাধীনতাকামী মানুষের স্বপ্নদ্রষ্টাকে । এ মাসে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবকেও হারিয়েছি। একই সঙ্গে আরও হারিয়েছি বঙ্গবন্ধুর তিন পুত্র, দুই পুত্রবধূ এবং তার অত্যন্ত ঘনিষ্ঠ স্বজনদেরও।

তিনি আরও বলেন, আগস্ট বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামাল ও বঙ্গমাতা ফজিলাতুননেছার জন্মমাসও বটে। এছাড়াও ৫ আগস্ট, ১৭ আগস্ট, ২১ আগস্ট গ্রেনেড হামলা- সবই একই সূত্রে গাঁথা। তাই আগস্টের শোককে শক্তিতে রূপান্তর করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সুবর্ণা চৌধুরী বীনা, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা মিসেস পারভীন চৌধুরী, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজল মোস্তফা তালুকদার, মতলব দক্ষিণ পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম নুরু, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইউব আলী গাজী, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও গজরা ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব হানিফ দর্জি, সদস্য ও উপজেলা হিন্দ্র,বৌদ্ধ,খ্রীষ্টান ঐক্যপরিষদেন সভাপতি রাধেশ্যাম সাহা, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান ঢালী, বাগানবাড়ি ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন অঅওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা নান্নু মিয়া, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ -কমিটির সদস্য আহসান উল্লাহ হাসান, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন শরফি, সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, কলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোবাহান সরকার শুভা, ষাটনল ইউপির সাবেক চেয়ারম্যান ও ষাটনল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি একেএম শরীফ উল্লাহ সরকার,ফরাজীকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, দূর্গাপুর ইউপির সাবেক চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, এখলাছপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, আ’লীগ নেতা হাসান মুর্শেদ আহার চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এডভোকেট সেলিম মিয়া, মোঃ জহির রায়হান, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রহমত উল্লাহ সরকার লিখন, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, গজরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছানাউল্লাহ মোল্লা, কলাকান্দা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এটিএম মজিবুর রহমান,সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউসুফ মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আকতার হোসেন সরকার, বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম তফাদার, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, কামরুল হাসান মামুন, উপজেলা শ্রমিকলীগ নেতা শামীম আহমেদ, উপজেলা মৎস্যজীবিলীগের সভাপতি নাইমুল হাসান লাভলু,সাধারণ সম্পাদক মোঃ শাহিন চৌধুরী,সহ-সভাপতি শাহিন সরকার, মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি আছমা আক্তার আখি, ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি, সাধারণ সম্পাদক শিউলী বেগম, উপজেলা যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তার, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফখরুল ইসলাম রনি, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এসএম নোমান দেওয়ান, ছেংগারচর কলেজ ছাত্রলীগের সভাপতি মনির হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা নাজমুল হাসান, সুমিত চৌধুরী, পৌর কৃষকলীগের সভাপতি আঃ কাদির প্রধান, পৌর আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর ভুইয়া, মোঃ খোকন প্রধান, আবুল বাশার, ছেংগারচর পৌর মৎস্যজীবিলীগের সভাপতি জনি সরকার, সাধারণ সম্পাদক ইমরান মঞ্জুর, যুগ্ম-সম্পাদক বিল্লাল হোসেন মিঝি,পৌর যুবলীগ নেতা ইসমাইল হোসেন, ফতেপুর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান,উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আমিন, সদস্য জোবায়ের আহম্মেদ জনি, পৌর ছাত্রলীগ নেতা আরমান কাজী,সোহেল রানা, শান্ত বকাউল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৬ আগস্ট ২০২৩