Home / বিনোদন / বরেণ্য সুরকার আলী আকবর রুপু আর নেই
ali akbar

বরেণ্য সুরকার আলী আকবর রুপু আর নেই

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

আলী আকবর রুপুর স্ত্রী নারগিস আকবর বাংলানিউজকে জানান, তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ও কিডনির সমস্যায় ভুগছিলেন। সাত মাস ধরে তার কিডনির ডায়ালাইসিস করা হয়। চলতি বছরের ৯ ফেব্রুয়ারি কিডনির ডায়ালাইসিস করার সময় তার স্ট্রোক হয়।

তিনি আরও জানান, আলী আকবর রুপুর মরদেহ নিয়ে যাওয়া হবে গুলশান আজাদ মসজিদে। বাদ আসর সেখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হবে তার কর্মস্থল টিভি চ্যানেল বাংলাভিশন কার্যালয়ে। সেখান থেকে নিয়ে যাওয়া হবে রুপুর বাসার বড় মগবাজারের ডাক্তারের গলিতে। সেখানে তার দ্বিতীয় নামাজে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

প্রায় দুই যুগ ধরে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র অসংখ্য গানের সুর করছিলেন তিনি। উপহার দিয়েছেন অনেক শ্রোতাপ্রিয় গান।

রুপুর উল্লেখযোগ্য গানের তালিকা- সাবিনা ইয়াসমিনের ‘প্রতিটি শিশুর মুখে হাসি’, এন্ড্রু কিশোরের ‘পদ্ম পাতার পানি নয়’, মুরাদের ‘আমি আগের ঠিকানায় আছি’ প্রভৃতি।

১৯৮৪ সালে মালেক আফসারী পরিচালিত ‘রাস্তার ছেলে’ ছবিতে গান করেছেন বিখ্যাত এ সুরকার। মাত্র ছয়টি চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। আব্দুল্লাহ আল মামুনের ‘দুই বেয়াইর কীর্তি’ তার সংগীত পরিচালনায় সর্বশেষ চলচ্চিত্র।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ২: ২০ পি.এম ২২ ফেব্রুয়ারি ২০১৮বৃহস্পতিবার।
কে এইচ.